• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সৈয়দপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির কাজের উদ্বোধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ২০১৯-২০২০ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির প্রথম পর্যায়ের কাজ শুরু হয়েছে।

শনিবার(২৩ নভেম্বর) সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের শেখ পাড়ায় ওই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া। এ সময় সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মো. আবু হাসনাত সরকার, পিআইও কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী শ্রী নিমাই চন্দ্র রায়, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, সংশ্লিষ্ট ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড সদস্য মো. রফিকুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ, সাংবাদিক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী নারী-পুরুষরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার থেকে উপজেলার পাঁচটি ইউনিয়নে ২০১৯-২০২০ইং অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় ৪০ দিনের মাটি কাটার কাজ শুরু হয়েছে। এ কর্মসূচির আওতায় উপজেলার পাঁচটি ইউনিয়নে সুবিধাভোগীর সংখ্যা হচ্ছে এক হাজার নয় জন। এদের মধ্যে ৫৪১ জন নারী এবং ৪৬৮জন পুরুষ সুবিধাভোগী রয়েছেন। উপজেলার ইউনিয়নওয়ারি সুবিধাভোগী মধ্যে রয়েছেন কামারপুকুর ইউনিয়নে ১৮২জন, কাশিরাম বেলপুকুরে ২৩২জন, বাঙ্গালীপুরে ১৪৭জন, বোতলাগাড়ীতে ২৬৪জন এবং খাতামধুপুর ইউনিয়নে ১৮৪জন।

নারী-পুরুষ সুবিধাভোগী  সংশ্লিষ্ট  ইউনিয়নে বিভিন্ন এলাকায় সপ্তাহের প্রতি শনিবার থেকে বুধবার পর্যন্ত মাটি কাটার কাজ করবেন। এর মাঝে সুবিধাভোগীরা দুপুরের খাবারের জন্য কিছু সময় বিরতি পাবেন। প্রতিজন সুবিধাভোগীকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাজে নিয়োজিত থাকতে হবে। তবে  শুক্রবার কাজ বন্ধ থাকবে। প্রত্যেকজন সুবিধাভোগী প্রতিদিনের কাজের জন্য ২০০ টাকা করে মজুরী পাবেন। তবে প্রতিদিনের ওই মজুরী থেকে প্রতিজনের ২৫ টাকা করে সঞ্চয় হিসেবে কেটে রাখা হবে। আর প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ১৭৫ টাকা হারে পাঁচদিনের করে মজুরী একসাথে পরিশোধ করা হবে সুবিধাভোগীদের। তবে সুবিধাভোগী কেটে রাখা সঞ্চয়ের টাকা কর্মসূচি সমাপ্ত হওয়ার পর একসঙ্গে প্রদান করা হবে।

প্রতিটি ইউনিয়নে ব্যাংক এশিয়ার স্থানীয় এজেন্টের বুথের মাধ্যমে পাইলট প্রজেক্ট হিসেবে গভর্মেন্ট টু পাবলিক (জি ২ পি) ডিজিটাল পেমেন্টে সুবিধাভোগীদের মজুরী প্রদান করা হবে। 

Place your advertisement here
Place your advertisement here