• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

সৈয়দপুর-কক্সবাজার রুটে উড়বে বিমান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

রংপুর বিভাগের নীলফামারী জেলার সৈয়দপুর থেকে কক্সবাজারে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন উড়োজাহাজ পরিবহন সংস্থাটি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের সৈয়দপুর ব্যবস্থাপক মোঃ হারুন-উর-রশিদ।

সব ঠিক ঠাক থাকলে আগামী নতুন বছরের শুরুতেই (জানুয়ারি) নীলফামারীর সৈয়দপুর থেকে কক্সবাজার আকাশ পথে  সরাসরি চলাচল করবে যাত্রী পরিবহনে বিমান। 

সুত্র মতে আকাশপথে আন্তর্জাতিক রুটের পাশাপাশি দেশের অভ্যন্তরীণ রুটের যাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সড়কপথে যানজট, দুর্ভোগ, ট্রেনের টিকিটের সংকট ও নৌপথে নাব্যতা-সংকটের কারণে যাত্রীরা আকাশপথকে বেছে নিচ্ছেন। এ ছাড়া দেশের মানুষের আর্থিক সচ্ছলতা বৃদ্ধি পাওয়ায় আকাশপথে টিকিটের চাহিদা বাড়ছে। বিভিন্ন বেসরকারি বিমান সংস্থাও দিন দিন ফ্লাইটের সংখ্যা বাড়িয়েছে। এসব বিষয় চিন্তা করে অভ্যন্তরীণ রুটে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ফ্লাইট পরিচালনা করা হবে। এর মধ্যে   সৈয়দপুর-ঢাকা রুটে প্রতি সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান।

বিমানের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক মাহবুব আল হাসান বলেন, নীলফামারী জেলার সৈয়দপুর হচ্ছে উত্তরা লের বৃহৎ বাণিজ্য ও শিল্পসমৃদ্ধ শহর। রংপুর বিভাগের আট জেলার পাশাপাশি বগুড়া ও জয়পুরহাট জেলার মানুষজন সৈয়দপুর বিমানবন্দরকে বেশী সাচ্ছন্নবোধ করেন। বলতে গেলে সকল জেলার মধ্যখানে সৈয়দপুর। রংপুর বিভাগের সৈয়দপুর বিমানবন্দরটিতে ভৌগোলিক অবস্থানগত কারণে প্রচুর পরিমাণে যাত্রী বাড়ছে। সরকার সৈয়দপুরকে আন্তর্জাতিক হাব বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে। নতুন আঙিকে এই বিমানবন্দর তৈরী হচ্ছে যাচ্ছে। ভবিষ্যতে সৈয়দপুর থেকে বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করা হবে। তাই অভ্যন্তরীণ ফ্লাইট রুটে নতুন পরিকল্পনা করা হয়েছে আসছে নতুন বছরের জানুয়ারীর শুরুতেই কক্সবাজার রুটে সরাসরি বাংলাদেশ বিমান উড়বে।

তিনি বলেন, একসময় সৈয়দপুর-ঢাকা রুটে সপ্তাহে শুধু বিমানের তিনটি ফ্লাইট ছিল। এখন বিমান ছাড়াও বেসরকারি বিমান সংস্থা ফ্লাইট পরিচালনা করছে। সব মিলিয়ে সৈয়দপুর রুটেই প্রতি সপ্তাহে ফ্লাইটের সংখ্যা বর্তমানে ৭৮টি। বিমানের অপর একটি সুত্র জানায়, অচিরেই বিমান বহরে তিনটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ যুক্ত হবে। এসব উড়োজাহাজ দিয়ে আ লিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। 

Place your advertisement here
Place your advertisement here