• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সাদুল্যাপুরে আরও এক নারীর করোনা ভাইরাস সনাক্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধায় করোনায় আক্রান্ত দুই আমেরিকা প্রবাসীর সংস্পর্শে আসা আরও এক নারী নতুন করে করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছে। এ কারণে জেলার সাদুল্যাপুর উপজেলার হবিবুল্যাপুর গ্রামের পশ্চিম (হিন্দু) পাড়া লকডাউন করা হয়েছে। এনিয়ে জেলায় শনিবার পর্যন্ত জেলায় ৫ জন করোনা ভাইরাস পজেটিভ রোগী সনাক্ত হল। এর মধ্যে ২ জন আমেরিকা প্রবাসী মা ও ছেলে এবং এই দুইজনের সংস্পর্শে আসা বাকী ৩ জন। এই ৫ জনেই পরস্পরের আত্মীয় স্বজন।

শনিবার দুপুরে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীনেওয়াজ এই লকডাউন আদেশ জারি করেন। এসময় তার সাথে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা, ওসি মাসুদ রানা ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ শাহীন সরকার।

সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডাঃ শাহীনুল ইসলাম মন্ডল জানান, নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ওই নারীকে আপাতত তার নিজ বাড়ীতেই হোম আইসোলেশনে উপজেলা স্বাস্থ্য বিভাগের নজরদারীতে রাখা হয়েছে। তিনি আরও জানান, শনিবার সকালে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) থেকে করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হওয়ার বিষয়টি তাদেরকে জানোন হয়েছে। সাদুল্যাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা লকডাউন করার ব্যাপারে জানান, এই পাড়ায় মোট ৪০ থেকে ৫০টি পরিবারের বসবাস।

প্রসঙ্গত উলে­খ্য যে, সাদুল্যাপুর উপজেলার হবিুল্যাপুর গ্রামে গত ১১ মার্চ এক বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ৫ শতাধিক আত্মীয়স্বজন ও প্রতিবেশি অংশ নেন। এই অনুষ্ঠানের নিমন্ত্রণে আমেরিকা থেকে আসা দুইজন আত্মীয় আসেন। তারা ওই বাড়িতে গত ১১, ১২ ও ১৩ মার্চ অর্ধশতাধিক লোকজনের সাথে অবস্থান করেন। গত ১৪ মার্চ বিবাহোত্তর অনুষ্ঠানের নিমন্ত্রণ খেয়ে গাইবান্ধা শহরে নিজ বাড়ি চলে যায়। এরপর ওই বিবাহোত্তর অনুষ্ঠানে অংশ নেয়া অনেকে গত ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে ভোট দেন। 

এছাড়া আমেরিকা প্রবাসী ওই ২ জন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান ও প্রত্যাহিক কাজকর্মে বিভিন্ন জায়গায় যায়। পরে গত ২২ মার্চ আমেরিকা প্রবাসি ওই দুইজনের করোনা ‘পজেটিভ’ ধরা পড়ে। এরপর গত ২৭ মার্চ আরও দুই জন করোনা ভাইরাস ‘পজেটিভ’ সনাক্ত হয়।

Place your advertisement here
Place your advertisement here