• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বেরোবিতে মানববন্ধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকার এবং চিত্র সাংবাদিক শাকিল মাহমুদের বিরুদ্ধে অবিলম্বে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণমাধ্যমকর্মীরা।

সোমবার (২২ মার্চ) দুপুর ১২টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে গণমাধ্যমকর্মীরা বলেন, রতন সরকার রংপুর বিভাগের কণ্ঠস্বর হয়ে সবসময় অনিয়ম, দুর্নীতি ও মানুষের দুঃখ-দুর্দশার চিত্র সময় টেলিভিশনের পর্দায় তুলে ধরেছেন এবং গণমানুষের কাছে প্রশংসিত হয়েছেন। এই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়ে কণ্ঠরোধের চেষ্টা ন্যাক্কারজনক ঘটনা। বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন-বিপিডিএ নামের প্রতিষ্ঠানে ‘২৬ দিনে ডাক্তার তৈরির কারখানা’ শীর্ষক শিরোনামে ওই প্রতিষ্ঠানের অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও শিক্ষার্থীদের স্বপ্ন ধ্বংসের আদ্যোপান্ত সময় সংবাদে তুলে ধরেন। এতে বিপিডিএ কর্তৃপক্ষ নিজেদের অনিয়ম, দুর্নীতি আড়াল করতে মুখরোচক অভিযোগ এনে আদালতে মামলা করে। অতিদ্রুত মিথ্যা মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলন করার হুশিয়ারি দেন গণমাধ্যমকর্মীরা।

এসময় অবিলম্বে এমন মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিপিডিএ’র সকল অনিয়ম ও দুর্নীতির তদন্ত সাপেক্ষে জড়িতদের সমাজচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিরা সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

সময় টিভির বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাব্বী হাসান সবুজের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি এইচ. এম. তারিকুল ইসলাম, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন, সরকারদলীয় শিক্ষকদের সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক আসাদ মন্ডল, কলা অনুষদের সহকারি রেজিস্ট্রার মোহাম্মদ আলী, বঙ্গবন্ধু হল শাখার সভাপতি পোমেল বড়ুয়া, ঢাকা পোস্টের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শিপন তালুকদার, খোলা কাগজের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নাহিদুজ্জামান নাহিদ, ভোরের ডাকের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিমেল আহমেদ, ক্যাম্পাস টুডের প্রতিবেদক রবিউল হাসান সাকীব, আজকের বাংলাদেশের প্রতিবেদক শিহাব মন্ডল।

এছাড়াও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ, কর্মচারী ইউনিয়নের সভাপতি নূর আলম, সাধারণ সম্পাদক রশিদুল ইসলাম, তৃতীয় শ্রেণি কর্মচারী ইউনিয়নের সভাপতি মাহবুবুর রহমান বাবু প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here