• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শুভসংঘের উদ্যোগে বদরগঞ্জে ১২ প্রতিষ্ঠানে উপকরণ বিতরণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বদরগঞ্জে মহামারি করোনা সংক্রমণ থেকে মানুষকে সচেতন করার লক্ষ্যে 'নো মাস্ক নো সার্ভিস' কর্মসূচির আওতায় বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে। কালের কণ্ঠ শুভসংঘের সহযোগিতা ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ১০ ইউনিয়ন একটি, পৌরসভা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসব সামগ্রী বিতরণ করেন রংপুর ২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক। প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে ৫০০ মাস্ক, একটি থার্মাল স্ক্যানার, একটি হ্যান্ড মাইক, পিপিই, ফেসশিল্ড, দুটি করে বালতি, ২০টি সাবান, ২০০ প্রচারপত্র, ২০টি ব্যানার, সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড ওয়াশ-স্যানিটাইজারসহ বিভিন্ন উপকরণ প্রদান করা হয়। এদিকে রংপুরের বৃহৎ শিল্প পরিবার 'কারুপণ্য'র উপদেষ্টা মাহবুব রহমান হাবু ১০ হাজার মাস্ক ও ২০০ লিটার হ্যান্ড ওয়াশ দিয়ে সহযোগিতার হাত বাড়ান। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ইউএনও মেহেদী হাসান, পৌর মেয়র উত্তম সাহা, এসিল্যান্ড শরীফুল আলম, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদারসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ। এ ছাড়াও কালের কণ্ঠের শুভসংঘের প্রধান উপদেষ্টা মু. মাজেদ আলী খান, সভাপতি নাহিদুল ইসলাম পলাশ, সম্পাদক আশরাফুজ্জামান বাবুসহ শুভসংঘের বন্ধুরা উপস্থিত ছিলেন।

এমপি ডিউক চৌধুরী বলেন, করোনাক্রান্তিকালে সর্বস্তরের মানুষকে সচেতন করতে 'নো মাস্ক নো সার্ভিস' এ স্লোগানের বিকল্প নেই। এর মাধ্যমে মানুষকে সচেতন করা সম্ভব হবে। প্রয়োজনে তৃণমূল পর্যায়ের হাট-বাজার জনসমাগম এমনকি বাড়ি বাড়ি গিয়ে করোনার ভয়াবহতা সম্পর্কে তথ্য-উপাত্ত পৌঁছে দিতে হবে। সংক্রমণ সম্পর্কে মানুষকে সচেতন করতে পারলে আগামী দিনে বদরগঞ্জ-তারাগঞ্জসহ গোটা দেশকে করোনামুক্ত করা সম্ভব হবে। দরকার হলে আমরাও প্রত্যন্ত এলাকায় গিয়ে শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে করোনার সংক্রমণ সম্পর্কে বোঝাব। এ জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, আনসার-চৌকিদার গ্রাম পুলিশকে দিয়ে প্রচার চালানোর অনুরোধ করেন করেন তিনি।

এতকিছুর পেছনে যিনি কারিগর হিসেবে ভূমিকা পালন করছেন সেই নবাগত ইউএনও মেহেদী হাসান বলেন, এমপি ও উপজেলা চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে আমরা 'বদরগঞ্জ করোনা সচেতনতা ইউনিট' চালু করেছি। সামাজিক যোগাযোগ মাধ্যমের এই ইউনিটে প্রশাসনসহ সর্বস্তরের মানুষকে নিয়ে কাজ শুরু করা হয়েছে। এতে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। এর মধ্যে 'নো মাস্ক নো সার্ভিস' এর এই আইডিয়া অন্যান্য এলাকায় কার্যকরী ভূমিকা হিসেবে নেওয়া হচ্ছে। এই কর্মসূচির আওতায় করোনার সংক্রমণ সম্পর্কে গ্রাম-গঞ্জের প্রতিটি হাটবাজারে প্রচার চালানোর ব্যবস্থা করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here