• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি তৈরি হয়নি- শিক্ষামন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো এখনো কোনো পরিস্থিতি তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন,  করোনা পরিস্থিতি অবনতি হলে বিষয়টি বিবেচনা করা হবে। রোববার মাওলানা ভাসানী স্টেডিয়ামে বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

দীপু মনি বলেন, করোনা প্রতিরোধে বিমানবন্দরগুলোতে ভালো প্রস্তুতি ও ব্যবস্থা নেয়া হয়েছে। এ বিষয়ে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে। যারা বিদেশ থেকে আসছেন তাদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। অনেকে আতঙ্কিত হচ্ছেন। সবার কাছে আমি অনুরোধ করবো, আতঙ্কিত হবেন না।

উল্লেখ্য, ক্রমেই মহামারি আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই ভাইরাসে রোববার সকাল পর্যন্ত নতুন করে ১৫২ জনের প্রাণহানি ঘটেছে। এতে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ৯২২ জন।

এদিকে বাংলাদেশে গতকাল নতুন করে দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে একজন ইতালির, অন্যজন জার্মানি থেকে দেশে এসেছেন। তাদের একজনের বয়স ২৯ বছর, অন্য আরেকজন ৪০ ঊর্ধ্ব। তারা জ্বর ও কাশি উপসর্গ নিয়ে বিদেশ থেকে এসেছিলেন। এর আগে দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত তিনজনই সুস্থ হয়েছেন।

Place your advertisement here
Place your advertisement here