• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

লালমনিরহাটে সেমাই তৈরির কারখানা সিলগালা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটে অবৈধভাবে গড়ে ওঠা মেসার্স আশা মনি নামক সেমাই তৈরির একটি কারখানা সিলগালা করা হয়েছে। সেই সাথে ওই কারখানার মালিক আয়নাল হকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে লালমনিরহাট সদর থানা পুলিশ। বুধবার দুপুরে লালমনিরহাট পৌরসভার শহীদ শাহজাহান কলোনী এলাকায় এই ঘটনা ঘটে। 

গ্রেফতারকৃত আয়নাল হক শহীদ শাহজাহান কলোনী এলাকার মৃত কাজল শেখের ছেলে। তিনি গত কয়েক বছর থেকে অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে এবং জনস্বাস্থ্য অনুপোযোগী পদ্ধতিতে সেমাই উৎপাদন করে আসছিলো। বিষয়টি জানতে পেরে এর আগে দুই দফায় ওই কারাখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। কিন্তু দুই দফার ভ্রাম্যমান আদালতের নির্দেশনা না মেনে আবারো জনস্বাস্থ্য অনুপযোগী পদ্ধতিতে সেমাই তৈরি করা হচ্ছিল এবং বাজারজাত করছিল। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, জেলা প্রশাসন, ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্য বিভাগ যৌথভাবে এই অভিযান পরিচালনা করে ওই কারখানাটি সিলগালা ও মালিক আয়নাল হককে আটক করে সদর থানায় সোপর্দ করা হয়। 

এই ঘটনায় লালমনিরহাট নিরাপদ খাদ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আবদুর রশিদ বাদী হয়ে আয়নাল হককে আসামি করে মামলা রুজু করেন। ওই মামলায় আটক আয়নাল হককে গ্রেফতার দেখানো হয়েছে। 

লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক টিএম রাহসিন কবীর বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯, নিরাপদ খাদ্য আইন -২০১৩, বিএসটিআই আইন -২০১৮ ও দন্ড বিধির ১৮৬০ সালের ২৬৯ ধারার ব্যত্যয় ঘটানো হয়েছে। এজন্য নিয়মিত মামলা করা হয়েছে। ওই কারখানা সিলগালা ও সেমাই সহ অন্যান্য জিনিসপত্র ধ্বংস করা হয়েছে।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, মামলা দায়ের করেছে। আসামি আয়নাল হককে আগামীকাল বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হবে।

Place your advertisement here
Place your advertisement here