• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতের অভিযান: চার বেকারীকে জরিমানা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটে কোয়ালিটি সনদ না থাকার অভিযোগে জেলার চারটি বিস্কুট ও পাউরুটি উৎপাদনকারী বেকারী কারখানায় অভিযান চালিয়ে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিএসটিআই ও জেলা প্রশাসন যৌথভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করে।  

বুধবার ও মঙ্গলবার লালমনিরহাট সদর ও আদিতমারী উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান পরিচালনা চারটি কারখানায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিএসটিআইয়ের ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন ও মারুফা বেগম জানান, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনসুর আহমেদের নেতৃত্বে এবং বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মারুফা বেগমের উপস্থিতিতে মঙ্গলবার আদিতমারীর হাজীগঞ্জের মক্কা বেকারী কারখানা ও সাপ্টিবাড়ী বাজার এলাকায় চাঁদ বেকারী কারখানায় অভিযান চালিয়ে কোয়ালিটি সনদ না থাকায় ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। বুধবার লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুব আলমের (মাহবুব) নেতৃত্বে ও বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মারুফা বেগমের উপস্থিতিতে সদর উপজেলার কুলাঘাট রোডের ভাই ভাই বেকারী কারখানা ও সাধুটারী এলাকার মুক্তা বেকারী কারখানায় অভিযান চালিয়ে কোয়ালিটি সনদ না থাকায় ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জড়িমানা আদায় করা হয়েছে।

বিএসটিআইয়ের (মেট্রোলজি) রংপুর বিভাগীয় অফিস প্রধান (উপ-পরিচালক) রেজাউল হক বলেন, ‘নিরাপদ খাদ্যপণ্য উৎপাদন ও বাজারজাত নিশ্চিত করতে আগামীতে জেলা প্রশাসনের সাথে যৌথভাবে রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় অভিযান আরো জোড়দার করা হবে। কোয়ালিটি সনদ না থাকলে কাউকেই ছাড় দেওয়া হবে না।’

Place your advertisement here
Place your advertisement here