• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

লালমনিরহাটে ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের আদিতমারীতে কৃষক পর্যায়ে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচন করা হচ্ছে। 

রোববার দুপুরে উপজেলা হল রুমে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দীনের নেতৃত্বে এ লটারি হয়। নির্বাচিত কৃষকদের কাছ থেকে সরকার ১০৪০ টাকা দামে ধান ক্রয় করবে।

উপজেলা কৃষি অফিস থেকে জানা যায়, উপজেলায় চলতি আমন মৌসুমে নানা প্রতিকূলতার মাঝেও ধানের ফলন ভালো হয়েছে। প্রতি মৌসুমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন এখানকার কৃষকরা। লোকসান পূরণের লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকারি দামে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের নাম।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলীনুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হোসাইন মোহাম্মদ এরশাদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আবু হেনা মোস্তফা কালাম, উপজেলা সমবায় অফিসার ফজলে এলাহী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম বাবু প্রমুখ।

চলতি মৌসুমে ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে এক হাজার ৪৮৩ মেট্রিক টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে ১৭ হাজার ৩৫১ জন কৃষকের মধ্যে নির্বাচিত ২ হাজার ৪৭৪ জন কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

Place your advertisement here
Place your advertisement here