• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ উঠেছে।

২ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদ হল রুমে লটারির মাধ্যমে দুই হাজার ২০৮ টন ধান কেনার বিপরীতে দুই হাজার ২০৯ কৃষকের একটি তালিকা তৈরি করা হয়। কিন্তু লটারিতে নাম উঠে নাই এমন কৃষকদের সুবিধাভোগীদের নাম তালিকায় ঢোকানো হয়েছে। সুবিধাভোগীর তালিকায় সুকৌশলে স্থান পেয়েছে খাদ্য অফিসের কর্মচারী ও খাদ্য বিভাগের দালালরা। 

গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান বলেন, আমার ইউপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড তিস্তা নদীর গর্ভে চলে গেছে। ওই ওয়ার্ডগুলোতে কোনো আমন ধানের চাষ হয়নি। অথচ তালিকায় দেখলাম ওই তিন ওয়ার্ডে দুই হাজার ৫০০ ভোটারের বিপরীতে ৮২ জন সুবিধাভোগীর তালিকায় রয়েছে। এদিকে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে প্রচুর আমন ধান চাষ হয়েছে। কিন্তু সাড়ে সাত হাজার ভোটারের বিপরীতে মাত্র ৬১ জন সুবিধাভোগী হিসেবে তালিকায় এসেছে। 

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, সরকারিভাবে ধান কেনার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি হয়েছে। পরে ওই লটারিতে জালিয়াতির হয়েছে বলে শোনা গেছে। বিষয়টি ডিসিকে অবহিত করেছি। 

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, উম্মুক্ত লটারির মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে। অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি অনিয়ম হয়, তবে তদন্ত করা হবে। 

Place your advertisement here
Place your advertisement here