• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

রোজাদারদের প্রতিদিন ফ্রিতে ইফতার দিচ্ছেন “ঠাকুরগাঁওয়ের আমরা”

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

রোজাদার ব্যক্তিদের জন্য ফ্রিতে দেয়া হচ্ছে ইফতার সামগ্রী। প্রতিদিন শহরের বিভিন্ন সড়কের ধারে রেখে দেয়া হচ্ছে ইফতারগুলো। নেই কোন বাধা,নিজের খুশি মতো সকলে নিয়ে যাচ্ছেন ইফতারগুলো।

শনিবার বিকালে শহরের বঙ্গবন্ধু সড়কে এমনি একটি চিত্র চোখে পড়ে। ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবী সংগঠন “ঠাকুরগাঁওয়ের আমরা” নামের একটি সংগঠনের আয়োজনে এই উদ্যোগটি গ্রহন করা হয়।

গত ২৩ এপ্রিল থেকে শহরের বিভিন্ন শহরে প্রতিদিন নিজ উদ্যোগে ৮০ জনের ইফতার বিতরণ করছেণ সংগঠনটি।
সারেজমিনে গিয়ে দেখা যায়,ঠাকুরগাঁও বঙ্গবন্ধু সড়কের রাস্তার পাশেই রাখা হয়েছে ইফতারের প্যাকেট,পানি ও সাথে একটি ব্যাগ। সাড়ি সাড়ি করে রয়েছে ইফতারগুলো। এরপর একে একে করে অসহায়দ-দুস্থ রোজাদাররা এসে নিজের খুশি মতো তুলে নিয়ে চলে যাচ্ছেন ইফতার সামগ্রী। পাশেই দাঁড়িয়ে রয়েছেন সংগঠনের সদস্যরা।

ইফতার হাতে পেয়ে রিকশা চালক জয়নাল,ওমর ফারুক,আবুল কালাম বলেন,প্রতিদিন শহরের বিভিন্ন জায়গায় ইফতার বিতরণ করা হচ্ছে। এটি অনেক ভালো লাগলো। গতকালো নিয়েছি আজও নিলাম। কাজের জন্য অনেক সময় বাসায় যাওয়া হয়না। আমাদের মতো দিনমজুরের জন্য এটি অনেক উপকারি হয়েছে। বিনা টাকায় আমরা ইফতার করতে পাড়িছি।

এসময় জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আবু সাইদ সোহেল,জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আরাফাত জামান অপু,ঠাকুরগাঁওয়ের আমরা সংগঠনের সভাপতি ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুজাহিদ রহমান শুভ,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক আবু হাসনাত মশিউর রহমান রুমন,সাংগঠনিক সম্পাদক মিঠুন রানা,সংগঠনের সদস্য মহির উদ্দিন,আল মামুন,আব্দুর রহিম সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ের আমরা সংগঠনের সভাপতি মুজাহিদ রহমান শুভ বলেন,গত মাসের ২৩ তারিখ থেকে আমরা সকলে মিলে এই উদ্যোগ গ্রহন করি। এরপর থেকে আমরা শহরের বিভিন্ন জায়গায় এই ইফতারটি বিতরণ করে আসছি। তবে আমরা কারো হাতে তুলে দিচ্ছিনা। সড়কের ধারে ইফতার গুলো সাজিয়ে রাখছি যার প্রয়োজন হচ্ছে তারা নিয়ে যাচ্ছে। আমরা প্রতিদিন ৮০ জনের ইফতারের আয়োজন করছি। এখন পর্যন্ত ৭২০ জনের মতো ইফতার বিতরণ করেছি। আশা করি, শেষ রমজান পর্যন্ত আমরা এভাবে এই ইফতার বিতরণ চালিয়ে যাবো।

Place your advertisement here
Place your advertisement here