• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। আজ শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের কালোব্যাজ ধারণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

সকাল ১১টায় শোক পদযাত্রায় অংশ নিয়ে রংপুর শহরের দমদমা বধ্যভূমিতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। শ্রদ্ধা জানানোর পর শহীদদের জন্য দাঁড়িয়ে এক মিনিট নিররতা পালন করা হয়।

পরে দুপুর ১২টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক কালো অধ্যায়। পরাজয় নিশ্চিত জেনেই বিজয়ের ঠিক দু’দিন আগে পরিকল্পিতভাবে পাক হানাদার ও তাদের দেশীয় দোসররা জাতিকে মেধাশূণ্য করতে এদেশের সূর্য-সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল।

বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিতে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন মো: আতিউর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল (অব:) প্রমুখ।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া করা হয়। এর আগে সকালে দমদমা বধ্যভূমিতে শহীদদের প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর বিভিন্ন অনুষদের ডিন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, কর্মচারী ইউনিয়ন, বেরোবি শাখা ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে শ্রদ্ধা জানানো হয়।

Place your advertisement here
Place your advertisement here