• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রংপুরের পায়রাবন্দে শুরু হয়েছে তিন দিনব্যাপী রোকেয়া মেলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

নারী জাগরণের অগ্রদূত মহীয়সী বেগম রোকেয়ার জন্ম ও প্রয়াণ দিবস উপলক্ষে রংপুরের পায়রাবন্দে শুরু হয়েছে তিন দিনব্যাপী রোকেয়া মেলা। প্রথম দিন বিকেলের পর থেকে মেলা প্রাঙ্গণে উপচে পড়া ভিড় দেখা যায়।

পুরো মেলা জুড়ে গ্রামীণ লোকজ সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে স্টল সাজানো হয়েছে। রয়েছে রোকেয়ার জীবন দর্শন নিয়ে রকমারি বইয়ের সমাহারে সমৃদ্ধ স্টলও।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় মেলার উদ্বোধন করেন রংপুর-৫ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ.এন আশিকুর রহমান।

বাংলা একাডেমির সহযোগিতা ও রংপুর জেলা প্রশাসনের আয়োজনে শুরু হওয়া এ মেলায় প্রায় দেড় শতাধিক স্টল রয়েছে। এর মধ্যে মাটির তৈরি খেলনা, মৃৎশিল্প সমৃদ্ধ তৈজসপত্র, শিশু-কিশোরদের জন্য বিভিন্ন ধরনের খেলনা, হস্তশিল্পখ্যাত পণ্য, গ্রামীণ জনপদের খাবারসহ বিভিন্ন প্রসাধনী ও শীতবস্ত্রের দোকান রয়েছে। এ ছাড়াও নাগরদোলা, লোহার নৌকা দোলনা, মোটরসাইকেল খেলার আয়োজন রয়েছে।

বেগম রোকেয়ার স্মৃতিবিজড়িত জন্মস্থান মিঠাপুকুরের পায়রাবন্দে এমন আয়োজনে রংপুরের বিভিন্ন এলাকার সাধারণ মানুষের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থীরা মেলায় আসছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। সন্ধ্যার পর মেলা প্রাঙ্গণ সংলগ্ন রোকেয়া স্মৃতি মহাবিদ্যালয় মাঠে রয়েছে সাংস্কৃতিক পরিবেশনা।

Place your advertisement here
Place your advertisement here