• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রংপুরে পাঁচদিনে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করল ট্রাফিক পুলিশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ অমান্য করে পরিবহন চলাচল করায় পাঁচদিনেই প্রায় ৩০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১ মে থেকে ৫ মে (বুধবার) পর্যন্ত রংপুর নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এসব জরিমানা আদায় করা হয়। রংপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ ও মেট্রোপলিটন থানার সহযোগিতায় এসব চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে।

মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, সরকার ঘোষিত বিধিনিষেধে এবং আসন্ন ঈদকে সামনে রেখে অনেকে আইন অমান্য করে মোটরসাইকেল, অটোরিকশা, মাইক্রোবাস, মিনিবাস, পিকআপ, ট্রাকসহ বিভিন্ন পরিবহনে চলাচল করছেন। এসব পরিবহনের লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্রের ত্রুটি থাকায় সড়ক পরিবহন আইন মোতাবেক মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদের নির্দেশে মহানগরের ছয়টি থানার সহযোগিতায় মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে ১৬টি চেকপোস্ট বসিয়ে গত পাঁচদিনে প্রায় ৮০০টি মামলা দায়ের করে। এছাড়া আটক করা হয়েছে ৬৫টি যান। এসব মামলায় জরিমানা করা হয়েছে প্রায় ৩০ লাখ টাকা।

আইন অমান্য করে অনেকেই বিভিন্ন সরকারি দফতরের স্টিকার লাগিয়ে ও অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন করছেন। পুলিশের চোখ ফাঁকি দিতেই তারা এমনটি করছেন। এছাড়া নিয়মনীতি অমান্য করায় এসব জরিমানা ও মামলা দেয়া হয়।

এ বিষয়ে মেট্রোপলিটন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) দেলোয়ার হোসেন বলেন, বিধিনিষেধ অমান্য করে পরিবহন চলাচল করায় এসব জরিমানা করা হয়েছে। আসন্ন ঈদ উপলক্ষে এবং চলমান লকডাউনে যাতে কেউ নিয়ম অমান্য করতে না পারে সে জন্য ট্রাফিক পুলিশ সজাগ রয়েছে। এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here