• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

রংপুরে কুড়িয়ে পাওয়া শিশুটিকে সব সম্পত্তি লিখে দেবেন দম্পতি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

রংপুরের হাজীরহাট থানা এলাকার হজ প্রশিক্ষণ কেন্দ্রের সামনে একটি নবজাতক ছেলেকে কুড়িয়ে পান এক নারী। রোববার সকালে শিশুটিকে উদ্ধার করে তিনি শ্বশুরকে জানান। পরে থানায় নিলে অনেকেই দেখার জন্য ভিড় জমায়। এরইমধ্যে ওই শিশুটিকে দত্তক নিতে সব সম্পত্তি লিখে দিতে রাজি হয়েছেন এক দম্পতি।

উদ্ধারের পর শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ। এরপর কিছুটা সুস্থ হলে বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ পাঠানো হয়। সেখানেই দত্তক চেয়ে আবেদন করেন তারাগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কুর্শা ইউপি আওয়ামী লীগের সদস্য মো. কামরুজ্জামান।

সন্ধ্যায় আদালতের বিচারক জাহাঙ্গীর আলম শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে পাঠানোর নির্দেশ দেন। সেই সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাজিরহাট থানার ওসি, জেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সমাজসেবা অধিদফতরকে নির্দেশ দেয়া হয়। আবেদনের শুনানির জন্য ১০ ডিসেম্বর নির্ধারণ করেছে আদালত।

আদালত চত্বরে কামরুজ্জামান বলেন, আমার ১৭ বছরের বিবাহিত জীবন। আমার স্ত্রী মনোয়ারা বেগমের কোনো সন্তান নেই। বহু চিকিৎসা করিয়েছি। কিন্তু সন্তান হয়নি। সড়কের পাশে পাওয়া নবজাতককে দত্তক চেয়ে আদালতে আবেদন করেছি। প্রয়োজনে আমি স্থাবর-অস্থাবর সম্পত্তি লিখে দিতে রাজি। আদালত আমার দায়িত্বে নবজাতককে দিলে অন্য আট-দশজন বাবার মতোই এ সন্তানকে মানুষ করবো।

হাজিরহাট থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, নবজাতকের বয়স আনুমানিক এক থেকে দুইদিন হবে। তাকে কেন সড়কের পাশে এভাবে ফেলে রাখা হলো বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, শিশুটি উদ্ধার করে প্রথমে চিকিৎসার জন্য রমেক হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে শিশুটিকে কোথায় রাখা হবে এ সিদ্ধান্তের জন্য আদালতে পাঠানো হয়। আদালত শিশুটির সুচিকিৎসার জন্য রমেক হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেন। এ বিষয়ে একটি জিডি হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here