• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রংপুরে করোনায় একজন আক্রান্ত: ৮ বাড়ি লকডাউন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে করোনা আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে যাওয়ায় লাল পতাকা উড়িয়ে দিয়ে আট বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) দুপুরে সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের জানকি ধাপের হাট এলাকায় ৮টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। লকডাউন ঘোষণা করা পরিবারের এক বৃদ্ধা করোনা আক্রান্ত হওয়া এবং তার সংস্পর্শে আসায় জেলা সিভিল সার্জন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই এলাকায় গিয়ে আটটি বাড়ি লকডাউন ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বলেন, আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৫০ বছর। তিনি ঢাকায় কাওরান বাজারের একটি সবজি বাজারে নৈশপ্রহরী হিসেবে ১০ বছর ধরে কাজ করতেন। গত রোববার ট্রাকে করে ঢাকা থেকে নিজ বাড়িতে আসছিলেন। এসময় বগুড়ায় পৌঁছে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে খবর পেয়ে ওই দিন তার জামাই বগুড়ায় তাকে দেখতে যান। পরে বুধবার আইইডিসিআর থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। এতে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। পরবর্তীতে তার জামাই শ্বশুরবাড়ি জানকি ধাপের হাটে অবস্থান করায় ওই বাড়িসহ আশপাশের আটটি বাড়ি লকডাউন করা হয়।

এদিকে গতকাল শুক্রবার আইইডিসিআর এর প্রকাশিত মানচিত্রে রংপুর জেলায় একজন আক্রান্ত হওয়ার কথা বলা হলেও স্থানীয় প্রশাসন বিষয়টি জানেনা বলে সাংবাদিকদের জানান। এ নিয়ে ধোয়াশা তৈরি হলে জনমনে আতঙ্ক তৈরি হয়। অবশেষে আজ স্থানীয় প্রশাসনের লকডাউনের ঘোষণা আসার পর বিষয়টি নিয়ে ধোঁয়াশা কেটে গেলো।

Place your advertisement here
Place your advertisement here