• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

রংপুরে কমতে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

কোভিড ১৯ সংক্রমণ হবার পর দীর্ঘ ৯ মাস পর রংপুর বিভাগের ৮ জেলায় করোনা পজিটিভ শুন্যে নেমে এসেছে। মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষার পর একটিও পজিটিভ হয়নি। অন্যদিকে গত ১০ দিনে রংপুর বিভাগে করোনা পজিটিভ হয়েছে মাত্র ৫৪জন। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পিসিআর ল্যাব প্রধান অধ্যাপক ডা. নুরন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর বিভাগের ৮ জেলায় গত ১০ জানুয়ারী ১২০টি নমুনার বিপরীতে পজিটিভ হয়েছে ৭ জন, ১১ জানুয়ারি ১২৭টি নমুনা পরীক্ষার বিপরীতে পজিটিভ হয়েছে ৫ জন, ১২ জানুয়ারি ১৮০টি নমুনা পরীক্ষার বিপরীতে পজিটিভ হয়েছে ৫ জন। একই ভাবে ১৩ জানুয়ারি পজিটিভ হয়েছে ৭জন, ১৪ জানুয়ারি ৭ জন, ১৫ জানুয়ারি ৬ জন, ১৬ জানুয়ারি ২ জন, ১৭ জানুয়ারি ৫ জন, ১৮ জানুয়ারি ৩ জন এবং গতকাল মঙ্গলবার একজনও পজিটিভ হয়নি।

এদিকে করোনা সংক্রমণের পর দীর্ঘ ৯ মাসে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা পরীক্ষা করা হয়েছে ৯৯ হাজার ৭৪৯ জনের এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৫ হাজার ৬৩৭ জনের। সুস্থ হয়েছে ১৪ হাজার ৭শ ৫৮জন। করোনায় এ পর্যন্ত মারা গেছে ৩০২ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে দিনাজপুরে ১০৮ জন। এরপরেই রয়েছে রংপুর জেলা এখানে মারা গেছে ৭১ জন। সবচেয়ে কম মারা গেছে লালমনিরহাটে ১১ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আহাদ আলী জানান- রংপুর বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। তবে পরীক্ষার হারও কমেছে। তার পরেও করোনায় আক্রান্তের হার কমছে বলে জানান তিনি। করোনা প্রতিরোধে ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্ক ব্যাবহার করতে হবে সে জন্য সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি। 

তিনি আরো বলেন- করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে এবং সংক্রমণ রোধে নির্দেশনা দিয়েছেন। আমরা সেই নির্দেশনা মেনে কাজ করছি। তার সুফল আমরা পেতে শুরু করেছি। রংপুরে এখন আক্রান্ত কমেছে। 

Place your advertisement here
Place your advertisement here