• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

রংপুরকে ডিজিটাল ইকোনমিক হাব করবে সরকার- পলক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

এক সময়ের অবহেলিত উত্তরবঙ্গের বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে রংপুরকে ডিজিটাল ইকোনমিক হাব করবে সরকার বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। 

তিনি বলেন- রংপুরের সব শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব গড়ে তোলা হবে। স্কুল অব ফিউচার নামে নতুন প্রকল্প হাতে নিয়েছে সরকার। প্রত্যেকের সন্তান যেন ডিজিটাল দুনিয়ার সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে সেজন্য দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার দুপুরে রংপুর পীরগঞ্জ লালদিঘিতে নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন অনুযায়ী বৈষম্যমুক্ত দেশ ও বিকেন্দ্রীকরণের কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার বাহিরে হাজার হাজার গ্রামের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে বলে বিশ্বাস করেন। সেজন্য সারা দেশে সফটওয়্যার টেকনোলজি পার্ক, হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ছেলে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ইচ্ছে অনুযায়ী রংপুরসহ সারাদেশের ৮টি স্থানে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মান করা হচ্ছে। আরও ১১টি নতুন অনুমোদন পেয়েছে। আমরা আশা করছি ২০২৫ সালের মধ্যে ৬৪ জেলায় এ প্রতিষ্ঠান গড়ে তুলতে পারবো।

এরপর পীরগঞ্জ উপজেলা অডিটরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

এ সময় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের জন্য অধিগ্রহণ করা জমির মালিকদের মাঝে চেক বিতরণ করা হয়। এর আগে বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার কবরে পুস্পার্ঘ অপর্ণসহ কবর জিয়ারত করেন প্রতিমন্ত্রী পলক।

Place your advertisement here
Place your advertisement here