• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ জন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে মার্কিন কর্মকর্তারা। তাদের মধ্যে ২১ জন জাপানি প্রমোদতরী থেকে ও চীন ফেরত মার্কিন নাগরিক। এছাড়া বাকি ১৪ জন আগে থেকেই যুক্তরাষ্ট্রে অবস্থান করা নাগরিক। শুক্রবার মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এ তথ্য জানিয়েছে। সিডিসির জাতীয় টিকা এবং শ্বাসকষ্টজনিত রোগ কেন্দ্রের পরিচালক ড. ন্যান্সি মেসোনিনার সাংবাদিকদের বলেছেন, আমরা জাপান ফেরতদের মধ্য থেকে আক্রান্তদের আলাদাভাবে নজর রাখছি। কারণ আমরা মনে করি না যে, এই সংখ্যাগুলো বর্তমানে যুক্তরাষ্ট্র বা এর সম্প্রদায়গুলোর মধ্যে কী ঘটছে তার সঠিক চিত্র উপস্থাপন করছে।

মেসোনিনার আরো বলেন, ২১ জনের মধ্যে ১৮ জন ডায়মন্ড প্রিন্সেসে থাকা মার্কিন নাগরিক এবং তিনজনকে আগেই চীন থেকে দেশে ফেরত আনা হয়। জাপানি প্রমোদতরীতে আরো ১০ জন মার্কিন নাগরিক রয়েছে যাদের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। জাপান সরকার তাদের দেশের আক্রান্তের সংখ্যা স্থির করলেই যুক্তরাষ্ট্র ওই ১০ জনকেও সরকারিভাবে আক্রান্তের তালিকায় যুক্ত করবে। 

যুক্তরাষ্ট্রে আগে থেকে থাকা ১৪ আক্রান্তদের মধ্যে আটজন ক্যালিফোর্নিয়ার, একজন ম্যাসাচুসেটসের, একজন ওয়াশিংটনের, একজন আরিজোনার, দুইজন ইলিনোইসের এবং অন্য একজন উইসকনসিনের বলে জানা গেছে। জাপানের প্রমোদতরীতে থাকা যেসব মার্কিন নাগরিক জাপানের হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের অবস্থা গুরুতর বলেও জানিয়েছেন মেসোনিনার।

Place your advertisement here
Place your advertisement here