• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মিঠাপুকুরে চুরির অভিযোগে নৈশ প্রহরীকে গণপিটুনি দিয়ে হত্যা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের মিঠাপুকুরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির অভিযোগে তছলিম উদ্দিন (৫০) নামে এক নৈশ প্রহরীকে গণপিটুনি দিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শঠিবাড়ীতে শনিবার ভোরররাতে গণপিটিুনির এ ঘটনা ঘটে। নৈশ্য প্রহরী তছলিম উদ্দিন চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।

নিহত তছলিম উদ্দিনের ছেলে ইয়াসিন আলী ১০ জনসহ অজ্ঞাতনামা আরো ১২-১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। তছলিম উদ্দিন উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শীতলগাড়ী গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে। 

এদিকে নৈশপ্রহরী পিটিয়ে হত্যার ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী শনিবার রাতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে। এতে সড়কের দুইপাশে শতশত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং দায়িত্বে অবহেলার কারণে আজ রবিবার মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাসকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার শঠিবাড়ীহাটে মুদিবাজারে নৈশ প্রহরী হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করেন তছলিম উদ্দিন। শনিবার ভোররাতে তার দায়িত্বপালন এলাকায় সাহেব আলী নামে একজনের মুদি দোকানে চুরির ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা রমজান আলী (১৮) নামে এক চোরকে আটক করেন। তিনি পাশের পীরগঞ্জ উপজেলার জীবনানন্দ গ্রামের মোকছেদ আলীর ছেলে। উপস্থিত লোকজনকে রমজান মিথ্যা অপবাদ দিয়ে জানায়, নৈশ প্রহরী তছলিমও ওই চুরির সাথে জড়িত। স্থানীয় জনতা ওই দুইজনকে গণপিটুনি দেয়। এতে তছলিম উদ্দিন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন দুপুর ১২টার দিকে তিনি মারা যান।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, কর্তৃপক্ষের নির্দেশে ওসি জাফর আলী বিশ্বাস পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়েছে। তবে এটি প্রত্যাহার কিনা তা আমার জানা নেই। 

তিনি আরো বলেন, দোকান চুরির ঘটনায় দুটি মামলা হয়েছে। ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়। গণপিটুনির মামলার তদন্ত শুরু করা হচ্ছে। হত্যাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারে জোরালো অভিযান চলছে বলেও জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here