• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

মিঠাপুকুরে অবৈধ বালু উত্তোলন বন্ধে মাঠে নেমেছে প্রশাসন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

মিঠাপুকুরে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অবশেষে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন। উপজেলার ৩০টি পয়েন্টে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের পক্ষ থেকে নোটিশ জারি করা হয়েছে। গত দুই দিনে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চার বালু ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত ২ লাখ টাকা জরিমানাসহ ড্রেজার মেশিন ও স্কেবেটর জব্দ করেছে।

গতকাল বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী এ অভিযান পরিচালনা করেন। জরিমানা দেওয়া চার বালুখেকো হলেন মারুফ মিয়া, মিজানুর রহমান, এনামুল হক ও আলম মিয়া। 

উপজেলা সহকারী কমিশনারের কার্যালয় সূত্রে জানা যায়, রাণীপুকুর ইউনিয়নের বলদীপুকুর ও মোলংহাট এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনার পাশে ড্রেজার মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী চক্র। এর ফলে সড়ক, ফসলি জমি ও শিক্ষাপ্রতিষ্ঠান হুমকির মুখে পড়েছে। এসংক্রান্ত প্রতিবেদন পত্রিকায় প্রকাশ হলে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বালু ব্যবসায়ী রাণীপুকুরের হাবিবপুর এলাকায় মামুনুর রশীদের ছেলে মারুফ মিয়া, আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান, পাইকান গ্রামের হেফাজ উদ্দিনের ছেলে এনামুল হক ও গাড়িচালক আলম মিয়াকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নূরে আলম সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে দুই লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এর মধ্যে রয়েছে মারুফ মিয়াকে এক লাখ, মিজানুর ও এনামুলের ৫০ হাজার করে এবং গাড়িচালক আলম মিয়ার পাঁচ হাজার টাকা। এ ছাড়াও দুটি ড্রেজার মেশিন ও একটি এসকাভেটর জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মিঠাপুকুর সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।

Place your advertisement here
Place your advertisement here