• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মিঠাপুকুরে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর অভিযোগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের অভাবে মোশারফ হোসেন নামে (৬৫) এক রোগীর মৃত্যু ঘটনায় তাঁর স্বজনেরা জরুরি বিভাগ ভাঙচুর করেছে। রবিবার (৩০ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এতে হাসপাতালের অনেক জিনিসপত্র তছনছ হয়ে যায়। নিহত মোশারফ হোসেন উপজেলার লতিফপুর ইউনিয়নের বাসিন্দা।

রবিবার শারীরিক তাঁর দুর্বলতা দেখা দিলে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আজ সোমবার (৩১ আগস্ট) সঠিক কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সূত্রে জানা যায়, নিজ বাড়িতে শারীরিক দুর্বলতা দেখা দিয়ে মোশারফ হোসেনকে রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জরুরি বিভাগে নেওয়া হয়। পরে স্বাস্থ্যের অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এতে তাঁর শ্বাসকষ্টসহ নানা জটিলতা দেখা দেয়। কিন্তু দীর্ঘ সময় তাকে অক্সিজেন দেওয়া হয়নি। এ অবস্থায় রাত ৯টার দিকে তিনি মারা যান। চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে নিহতের স্বজনরা জরুরি বিভাগের টেবিল-চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এতে গোটা হাসপাতালে ভীতির সৃষ্টি হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, ওই রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। এর মধ্যে শরীরে দ্রুত হাইপো ভলিমিক শক (রক্ত বা পানি স্বল্প কমে যাওয়া) প্রাপ্ত হন। এতে তিনি মারা যান। এখন কর্তব্যরত চিকিৎসকের দায়িত্বে অবহেলার অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

মিঠাপুকুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রোগী মারা যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চেয়ার-টেবিল ভাঙচুর করেছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে।

Place your advertisement here
Place your advertisement here