• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভারতীয় যন্ত্র আছড়ে পড়ল বাংলাদেশ ভূখণ্ডে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ ভূখণ্ডে আছড়ে পড়েছে ভারতের আবহাওয়া পরিমাপের একটি যন্ত্র। খবর পেয়ে যন্ত্রটি উদ্ধার করেছে জেলা প্রশাসন।

রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গার দামুড়হুদার দেউলী গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বিশাল আকৃতির বেলুনটি ওই গ্রামের নূর মোহাম্মদের ছেলে আবুল কালামের গমক্ষেতে আছড়ে পড়ে। ওই বেলুনের সঙ্গে ছিল প্লাস্টিকের আদলের একটি সোলারবক্স, একটি ব্যাটারি ও তিন মাথাওয়ালা ক্যামেরাযুক্ত একটি সার্কিট। যন্ত্রটির প্যাকেটের উপরের অংশ ভারতীয় পতাকা দিয়ে ঢাকা ছিল।

দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, এটা আবহাওয়া ও বৃষ্টির সম্ভাবনা পরিমাপের যন্ত্র। যন্ত্রটির বাক্সের গায়ে বাংলায় লেখা, বেলুন ফোলা অবস্থায় ধূমপান করবেন না, বাক্সটিকে জলে ডোবাবেন না, লাঠির আঘাত করবেন না, পোড়াবেন না, পুলিশ বা সংস্থার কর্তৃপক্ষ না আসা পর্যন্ত হাত দেবেন না, বাক্সটির ক্ষতি করা দণ্ডনীয় অপরাধ, বাক্সটি বিপজ্জনক নয়।

চুয়াডাঙ্গার এসপি জাহিদুল ইসলাম বলেন, বাক্সটির গায়ে থাকা নাম্বারে যোগাযোগ করে আমরা নিশ্চিত হয়েছি সেটি আবহাওয়া ও বৃষ্টি পরিমাপের যন্ত্র। ভারতের কৃষ্ণনগরের একটি বিশ্ববিদ্যালয়ের এক প্রফেসর এটির আবিষ্কারক। পরীক্ষামূলক উড্ডয়নের সময় অতিরিক্ত বাতাস থাকায় রাডার থেকে ছিটকে বাক্সটি বাংলাদেশের ভূখণ্ডে চলে আসে।

চুয়াডাঙ্গার ডিসি নজরুল ইসলাম সরকার জানান, বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়েছে। পরবর্তী নির্দেশনা পেলে ব্যবস্থা নেয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here