• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভারতীয় ধরন আতঙ্কে বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ করল এলাকাবাসী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

করোনার ভারতীয় ধরনের আতঙ্কে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম  বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। ফলে পাথরসহ সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

জানা গেছে, বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল ও ভুটান থেকে পাথরসহ বিভিন্ন পণ্য নিয়ে আসা ট্রাক চালকদের মাধ্যমে করোনা নতুন ধরন সংক্রমণের ঝুঁকি রয়েছে। বাংলাবান্ধাসহ তেঁতুলিয়া উপজেলার তিনদিকে ভারত সীমান্ত থাকায় উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৭ মে) রাতে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বলেন, মঙ্গলবার (২৪ মে) রাতে বন্দর এলাকায় পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটের উপস্থিতিতে এবং বন্দর সংশ্লিষ্ট স্থানীয় ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় এলাকাবাসীর মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশে গত কয়েকদিন আগে করোনার নতুন ধরন শনাক্ত হওয়ায় সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়ার মানুষেরা এখন চিন্তিত। বিশেষ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয় একাধিক ব্যক্তি নিজের ও এলাকার সুরক্ষার কথা চিন্তা করে বিষয়টি জানান। পরে জেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর সংশ্লিষ্ট লোকজনদের নিয়ে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বন্ধের দুই দিন অতিবাহিত হয়ে গেলে এর মধ্যে কার্যক্রম বন্ধ থাকবে কি-না সে বিষয়ে শুক্রবার সন্ধ্যায় আবার আলোচনা হবে।  
 
এ বিষয়ে পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার বিষয়ে আ্যসোসিয়েশনের থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। তবে জনস্বার্থে বিষয়টি আমি সমর্থন করি।

Place your advertisement here
Place your advertisement here