• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বৈধতা পেল রাণীশংকৈল পৌর নির্বাচনের সব প্রার্থী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভার নির্বাচনে মেয়র ও সব কাউন্সিলরদের বৈধ ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার। মঙ্গলবার (১৯ জানুযারি) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে যাচাই বাছাই শেষে সকলের মনোনয়ন পত্রে কোনো ত্রুটি না পাওয়ায় তাদের বৈধ প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।

জানা গেছে, গত ১৭ জানুযারি সব পদে মোট ৫৮টি মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছিল। এদের মধ্যে ১২ মেয়র প্রার্থী, ৩৩ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৩ জন।

যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ, উপজেলা নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার। এছাড়াও পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী সব মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা, নির্বাচন অফিসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এবার মেয়র পদে ফরম নিয়েছিলেন ১২ জন, জমা করেছেন ১২ জন, কাউন্সিলর পদে ৩৪ জন, জমা দিয়েছেন ৩৩ জন এবং মহিলা সংরক্ষিত আসনে ১৩ জন ফরম নিয়ে জমা দিয়েছেন ১৩ জন। নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। 

এবার চতুর্থ ধাপের পৌর নির্বাচনে রানীশংকৈল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৩১২ জন এবং মহিলা ভোটার ৭৩৯০ জন। এবং আগামী ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে ভ্রাম্যমাণ আদালতে তাঁর বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Place your advertisement here
Place your advertisement here