• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বেরোবিতে পরীক্ষা গ্রহণ সম্ভাব্যতা যাচাই কমিটির ২য় সভা অনুষ্ঠিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)-এর স্নাতক/স্নাতকোত্তর চূড়ান্ত টার্ম ফাইনাল পরীক্ষা গ্রহণের সম্ভাব্যতা যাচাই কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ( ১০ ডিসেম্বর, ২০২০) সন্ধ্যায় অনলাইনে জুম কনফারেন্সের মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা কমিটির আহবায়ক হিসেবে সভায় সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও কমিটির এই সভায় অনলাইনে যুক্ত ছিলেন। সভায় নিম্নলিখিত সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়েছে-

১. সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্নাতক/স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা গ্রহণ করা হবে।
২. পরীক্ষা অনুষ্ঠিত হলেও সরকারি সিদ্ধান্ত ব্যতিত কোন অবস্থাতেই আবাসিক হল খোলা যাবে না।
৩. শিফট সিস্টেম অনুসরণ করে একসাথে একাধিক বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।
৪. অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/স্নাতকোত্তর চূড়ান্ত টার্ম ফাইনাল পরীক্ষা গ্রহণের ধারণা নিয়ে বেরোবি’র নিজস্ব ব্যবস্থাপনা ও মতামতকে প্রাধান্য দিয়ে পরীক্ষা গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
৫. আগামী ১৫ ডিসেম্বর ২০২০ তারিখে এই কমিটির চূড়ান্ত সভা অনুষ্ঠিত হবে। সভায় পরীক্ষা গ্রহণের তারিখ ঘোষণা করা হবে।

বেরোবি স্নাতক/স্নাতকোত্তর চূড়ান্ত টার্ম ফাইনাল পরীক্ষা গ্রহণের সম্ভাব্যতা যাচাই কমিটির সদস্য হিসেবে বাংলা বিভাগের প্রফেসর ড. মো. নাজমুল হক, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ফেরদৌস রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ কাজী রেজুয়ান হোসেন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জোয়ার্দার জাফর সাদিক এবং উপাচার্য দপ্তরের কর্মকর্তা সাকিনা আক্তার সীমা সদস্য-সচিব হিসেবে সভায় অংশ নেন।

Place your advertisement here
Place your advertisement here