• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বেরোবি ছাত্রলীগ নেতার মামলায় অপর পক্ষের নেতা কারাগারে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শাখা ছাত্রলীগের একাংশের এক নেতার হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী অপর পক্ষের এক নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। শাখা ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রিতম আগারওয়ালের করা মামলায় আরেক সহ সম্পাদক ফজলে রাব্বী আদালতে জামিন নিতে গেলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহিবুর রহমান এ নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে  ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফজলে রাব্বি,  ইংরেজী বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম জয়, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুর রহমান জিসান এবং ফাইন্যান্স এন্ড ব্যাংকিং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহেল সিদ্দিকিসহ অজ্ঞাতনামা ৪-৫জন  হাতে লাঠি-সোঠা রামদা ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ অতর্কিতভাবে প্রিতমের উপর অতর্কিত হামলা চালায় ।

পরে ৬ মার্চ, ২০১৮ প্রিতম রংপুরের কোতোয়ালি থানায় ফজলে রাব্বিকে প্রধান আসামী এবং মাহমুদুল ইসলাম জয়, আব্দুর রহমান জিসান এবং সোহেল সিদ্দীকিসহ অজ্ঞাতনামা ৪-৫ করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

আসামীদের মধ্যে মাহমুদুল ইসলাম জয় শাখা ছাত্রলীগের বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক হত্যাচেষ্টাসহ ৪টি মামলার চার্জশীটভুক্ত আসামী। মাহমুদুল ইসলাম জয় বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের ৫০৯ নম্বর কক্ষে টর্চার সেল বানিয়ে শিক্ষার্থীদের নির্যাতন করেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও মাহমুদুল ইসলাম জয়ের  বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের নিয়ে মাদক সেবন মাদক ব্যবস্থা করেন বলে অভিযোগ রয়েছে।

এদিকে ফজলে রাব্বি এবং আব্দুর রহমান জিসান বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের একটি কক্ষের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙ্গচুর মামলার আসামী।

Place your advertisement here
Place your advertisement here