• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

‘বুলবুল’ আরও শক্তি সঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে ‘বুলবুল’। এর প্রভাবে পটুয়াখালীতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার গভীর রাতে পটুয়াখালীতে বৃষ্টিপাত শুরু হয়।

এদিকে শুক্রবার সকাল ১০টায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব মোকাবিলা ও সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা আহ্বান করেছে জেলা প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসকের নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম জানান, আজ শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় এক জরুরি সভা অনুষ্ঠিত হবে। সভায় জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

জানা গেছে, সরকারের উচ্চমহলের নির্দেশনা বাস্তবায়ন ও স্থানীয়ভাবে দুর্যোগ মোকাবিলা ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভায় বিভিন্ন বিষয়ে আলোচনার পর সিদ্ধান্ত গৃহীত হবে এবং সেগুলো মাঠপর্যায়ে বাস্তবায়নে কাজ করবে জেলা প্রশাসন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে মাছধরার নৌকা ও ট্রলারসমূহকে তীরে নোঙর করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরো শক্তিশালী হচ্ছে। এর প্রভাবে দেশের সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here