• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

বিএনপি ক্ষমতায় থাকাকালীন কখনো দুর্নীতির বিচার করেনি- কাদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

বিএনপি ক্ষমতায় থাকাকালীন কখনো দুর্নীতির বিচার করেনি। তারা দুর্নীতিকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে, সেটার প্রমাণ তাদের নেতৃত্ব। তারা  দলটির গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করে দুর্নীতিবাজদের দলের নেতৃত্বে এনেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী। 

জনগণের জীবন-জীবিকার ক্ষেত্রে সরকারের কোনো দায়িত্ব নেই- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রত্যাখ্যান করে ওবায়দুল কাদের বলেন, জীবন ও জীবিকার চাকা সচল  রাখতে শেখ হাসিনা সরকার যখন নানামুখী সিদ্ধান্ত নিয়েছিল তখন বিএনপি সমালোচনা করেছিল। আর এখন লকডাউনের জন্য চাপ সৃষ্টি করে তিনি জনগণের জীবিকার কথা বলছেন। বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র এবং ডাবল স্ট্যান্ডার্ড এরইমধ্যে জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। আপনারা দেশের এই সংকটকালে জনগণকে বিষোদগার ছাড়া কী দিতে পেরেছেন? 

তিনি বলেন, বিএনপি আমলে বাংলাদেশ ছিল দুর্নীতিতে চ্যাম্পিয়ন। তারা ক্ষমতায় থাকাকালীন কখনো দুর্নীতি, অন্যায়, অপরাধ, অত্যাচারের বিচার করেনি। তাদের মুখে দুর্নীতি বিরোধী কথা মানায় না। 

ওবায়দুল কাদের আরো বলেন, শেখ হাসিনার সততা সর্বজন স্বীকৃত, তিনিই  পেরেছেন নিজ উদ্যোগে দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চালাতে। দলীয় পরিচয়ের ঊর্ধ্বে উঠে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালিয়েছেন। 

তিনি বলেন, অপরাধীর কোন দল নেই। আওয়ামী লীগ কোনো অপরাধীকে ছাড় দেয় না। শেখ হাসিনা সরকার স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে সকল ক্ষেত্রেই অপরাধী ও দুর্নীতিবাজদের কঠোর হাতে দমন করার উদ্যোগ নিয়েছে। 

সরকারের অবহেলা আর অজ্ঞতার জন্য নাকি পরিস্থিতি খারাপ হয়েছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার সর্বোচ্চ চেষ্টা করে জনগণকে সঙ্গে নিয়ে সংকট মোকাবিলা করে চলেছে। সীমাবদ্ধতার মধ্যেও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী কাজ করে যাচ্ছে সরকার। আপনারা (বিএনপি) তো বলেছিলেন রাস্তায় রাস্তায় মানুষ পড়ে থাকবে। সেটি হয়নি বলেই কী আপনাদের গাত্রদাহ? ‌

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সম্প্রতি করোনা পরীক্ষায় ২টি প্রতিষ্ঠানের প্রতারণা মানুষকে বিস্মিত করেছে। দ্রুততার সঙ্গে তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান মন্ত্রী। 

Place your advertisement here
Place your advertisement here