• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বেরোবিতে আলোচনা সভা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের গ্যালারি রুমে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মোশারফ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র  রায়, সাধারণ সম্পাদক মশিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান খান ও গণিত বিভাগের শিক্ষার্থী জুহি প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বলেন- দীর্ঘ ৯ মাস কারাভোগ শেষে বঙ্গবন্ধু ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রাখেন। ওইদিন বঙ্গবন্ধু বলেছিলেন- ‘আজ আমার জন্ম স্বার্থক হয়েছে, কারণ আমার সারা জীবনের স্বপ্ন স্বাধীন বাংলা বাস্তবায়ন করতে পেরেছি।’ তিনি যদি সেদিন ফিরে না আসতেন তাহলে বাংলার মানুষের কাছে স্বাধীনতা শব্দটির অর্থ ম্লান হয়ে যেত। আমরা আজ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। তার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করছি।

বক্তারা আরো বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন স্বার্বভৌম দেশ উপহার দিয়ে গেছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে পৌছে গেছে। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের জন্য আমাদের সকলকে সংঘবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

কুরআন তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু করা হয়। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here