• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদ গ্রেফতার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে ঢাকার মিরপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে তাকে গোপন খবরের ভিত্তিতে গ্রেফতার করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, খুনি ক্যাপ্টেন মাজেদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সদর দফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে গ্রেফতার করা হয়েছে। ক্যাপ্টেন মাজেদ কোথায় ছিলেন, বিষয়টি পুলিশের জানা ছিল না। তবে করোনা পরিস্থিতিতে তাকে সংশ্লিষ্ট দেশ থেকে বাংলাদেশে পুশব্যাক করা হয়েছিল। এ খবর পেয়ে মিরপুর সাড়ে ১১ এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তবে বিস্তারিত কোনও তথ্য দিতে পারেননি ওই কর্মকর্তা।

এদিকে, গ্রেফতারের পর আবদুল মাজেদকে ঢাকার চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর ১২টার পর তাকে আদালতের হাজতখানায় হাজির করা হয়। পরে তাকে আদালতে ওঠানো হবে। তার গ্রেফতার বিষয়ে শুনানি হবে বলে জানান, আদালতের হাজতখানায় দায়িত্বপ্রাপ্ত পুলিশের উপপরিদর্শক শহিদুল ইসলাম।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর থেকে ক্যাপ্টেন মাজেদ পলাতক ছিলেন। পলাতক ছয় খুনির মধ্যে ক্যাপ্টেন মাজেদ ছিলেন অন্যতম। তার গ্রামের বাড়ি ভোলায়।

আদালতের ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপপরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, ‘মাজেদকে ধানমন্ডি থানার ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারার (সন্দেহমূল) মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।’

Place your advertisement here
Place your advertisement here