• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সম্পূর্ণ করা আমাদের দায়িত্ব- টিপু মুনশি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের সবার দায়িত্ব হবে জ্ঞানগরিমায় সমৃদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা। তাহলেই শোকের মাসে আমরা চিরঞ্জীব এই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারবো।

তিনি বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। 

শনিবার রংপুরের কাউনিয়ায় জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্নছিল তার।

টিপু মুনশি বলেন, ২০২০ সাল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। আমাদের অনেক আশা ছিল দেশের সব মানুষকে সঙ্গে নিয়ে জাঁকজমকভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করার। কিন্তু প্রাণঘাতী করোনা সব আশা স্থগিত করে দিয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশসহ সারাবিশ্ব আজ প্রাণঘাতী করোনার বিরুদ্ধে যুদ্ধ করছে। করোনার প্রভাবে সারাবিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। জীবনযাত্রা, ব্যবসা-বাণিজ্যসহ অর্থনীতি এক মারাত্মক হুমকির মুখে পড়েছে। তারপরও অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশ অর্থনীতি অবকাঠামো অনেকটা ভালো রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার উলফৎ আরা বেগমের সভাপতিত্বে শোক সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, ভাইস চেয়ারম্যান আঙ্গুড়া বেগম, শহীদবাগ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম প্রমুখ। 

শোক সভা শুরুর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তাবক অর্পণ করেন এবং উপজেলা পরিষদের অর্থায়নে ৪৮০ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করেন।

Place your advertisement here
Place your advertisement here