• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পীরগাছায় আরো ২ জনের করোনা শনাক্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগাছায় বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তাসহ নতুন করে আরো দুজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ জনে। এর মধ্যে গত সাত দিনেই ১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সানোয়ার হোসেন।

তিনি জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে পীরগাছা উপজেলার নতুন দুজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। 

আক্রান্তরা হলেন- বেসরকারি সাউথ ইস্ট ব্যাংকের রংপুর শাখায় কর্মরত এক কর্মকর্তা (৩৪)। তার বাড়ি উপজেলার চণ্ডিপুর এলাকায়। অপরজন গাজীপুরে একটি গার্মেন্টে কর্মরত পোশাক শ্রমিক (৪১)। তার বাড়ি উপজেলার অন্নদানগর ইউনিয়নের প্রতাব জয়সেন গ্রামে। তিনি গত বৃহস্পতিবার করোনার উপসর্গ নিয়ে গাজীপুর থেকে পীরগাছায় আসেন। সেদিনই তার নমুনা সংগ্রহ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলাজুড়ে আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় উৎকণ্ঠা বাড়লেও সচেতনতা বাড়েনি। হাটবাজারে লোকসমাগম আগের মতোই আছে। গভীর রাত পর্যন্ত উপজেলার বেশকিছু হাটবাজারে চায়ের দোকানে লোকজনকে আড্ডা দিতে দেখা যাচ্ছে। এখন তেমন মাস্ক ব্যবহার করতেও দেখা যাচ্ছে না।

গত ১ মে উপজেলায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক ব্যক্তি মারা গেছেন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরো একজন। অন্যদিকে উপজেলাজুড়ে ৩২ জন আক্রান্ত হলেও এ পর্যন্ত সুস্থ হয়েছে ১০ জন।

আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে আটজন ও রংপুর করোনা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালে দুজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে নতুন আক্রান্ত দুজনসহ মোট ২২ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু আল হাজ্জাজ বলেন, আক্রান্তদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। নতুন আক্রান্তদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here