• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পীরগাছায় আওয়ামী লীগের কাউন্সিল ও ত্রি-বার্ষিক সম্মেলন আজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘ সাড়ে ছয় বছর পর রংপুরের পীরগাছা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল ও ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ রোববার । সম্মেলনকে ঘিরে নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হওয়ায় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচিত করার দাবি করেছেন তৃণমূল নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, ইতিমধ্যে উপজেলার ৯টি ইউনিয়নে কাউন্সিলর নির্বাচন শেষ হয়েছে। প্রতি ইউনিয়নে ৩১জন কাউন্সিলর নির্বাচন করা হয়। এছাড়া উপজেলা কমিটিতে ৭১জন কাউন্সিলর রয়েছে। ৩৫০জন কাউন্সিলর নির্বাচন করা হলেও দুই জনের আকস্মিক মৃত্যুতে ৩৪৮জন কাউন্সিলর এবারের সম্মেলনে অংশগ্রহণ করবে। এর আগে গত ১৫ সেপ্টেম্বর পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও শেষ পর্যন্ত বাতিল করা হয়। পরবর্তীতে ১০ নভেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

এবারের সম্মেলনে সভাপতি পদে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আব্দুল হাকিম সরদার ও বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক তছলিম উদ্দিন প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদের জন্য শোনা যাচ্ছে বর্তমান সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন ও উপজেলা ভাইস-চেয়ারম্যান আরিফুল হক লিটনের নাম।

সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে সভাপতি-সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলরদের মন জয় করতে ব্যস্ত হয়ে পড়েছেন। তারা নানা যুক্তি-তর্কের মাধ্যমে কাউন্সিলরদের কাছে নিজেদের গ্রহণযোগ্যতা তুলে ধরার চেষ্টা করছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, কাউন্সিলরদের ভোটেই সভাপতি-সম্পাদক নির্বাচিত হবেন। কোনো ধরনের সিলেকশন কমিটি হবে না। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অতিথিদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

Place your advertisement here
Place your advertisement here