• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পাঁচদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কান্দাল সীমান্তে বিএসএফের গুলিতে নিহত যুবকের লাশ পাঁচদিন পর ফেরত দিয়েছে তারা।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা এ লাশ হস্তান্তর করে। এর আগে সকালে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক হয়।

গত ২০ অক্টোবর সন্ধ্যায় অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিএসএফ এর গুলিতে নিহত বাংলাদেশি যুবক শ্রীকান্ত রায় হরিপুর উপজেলার আমগাঁও কালচা গ্রামের খেলু রামের ছেলে। 

শ্রীকান্তের বাবা খেলু রাম বলেন, গত সোমবার থেকে লাশ ফেরত দেয়ার প্রক্রিয়া চলছে। আজ লাশ ফেরত দিবে, কাল দিবে এমন করে গত সোমবার থেকে সীমান্তে আমাদের দাঁড় করিয়ে রেখেছে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ। আমরা সবাই আশা ছেড়ে দিয়েছিলাম। মনে করেছিলাম লাশ ফেরত দিবে না। অবশেষে ছেলের লাশ পেলাম।

কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা জানান, গত সোমবার থেকে লাশ ফেরতের জন্য বিএসএফ সদস্যদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছিল। অবশেষে বৃহস্পতিবার সকালে আমাদের পত্রে সাড়া দিলে উভয় দেশের মধ্যে পতাকা বৈঠক হয়। পরে তারা যুবকের লাশ ফেরত দেয়।

লাশ ফেরতের সময় হরিপুর থানার ওসি (তদন্ত) আব্দুস সবুর, কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা ও নিহত যুবকের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে গত রোববার সন্ধ্যায় ভারতের পাঞ্জাবে ইট ভাটায় কাজ করার উদ্দেশে অবৈধ পথে কান্দাল সীমান্ত দিয়ে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের কাছে পৌঁছালে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। এ সময় নিহত হন শ্রীকান্ত। সারারাত সীমান্তে পড়েছিল নিহত শ্রীকান্তের লাশ। মঙ্গলবার সকালে খোচাবাড়ী সীমান্তের বিএসএফ সদস্যরা লাশ তুলে নিয়ে যায়।

Place your advertisement here
Place your advertisement here