• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পঞ্চগড়ে ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা শুরু করেছে সেনাবাহিনী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনা সচেতনতায় গত ২৭মার্চ হতে পঞ্চগড়ে কাজ করছে সেনাবহিনীর একটি দল। প্রথমে পঞ্চগড়ে টহল আর শহড় এলাকা ছাড়াও গ্রামের রাস্তায় রাস্তায় মাইকিং করে সচেতনতা কার্যক্রম শুরু করে সেনাবাহিনী। ঘড় থেকে অযথা বের হয়ে আড্ডা এবং ঘোরাঘুড়ি না করার আহবান জানায়। 

সোমবার সকাল হতেই সেনাবাহিনী ভ্রাম্যমান চিকিৎসার জন্য জীপগাড়ি নিয়ে পঞ্চগড় শহড়ের শের-ই বাংলা পার্কের চৌরঙ্গি মোড়ে অবস্থান নেয় চিকিৎসা সেবা দেওয়ার জন্য।  রংপুর অঞ্চলের সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের উদ্যোগে পথচারীদের জন্য  ভ্রাম্যমান চিকিৎসা সেবা আয়োজন করে।  সামাজিক দূরত্ব বজায় রেখে ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা শুরু হয়।  ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা ক্যাম্পের উদ্বোধন করেন ৬৬ পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার (জিওসি) মেজর জেনারেল মো. নজরুল ইসলাম। 

এ সময় ২২২ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, ২৯ বীর এর অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ সালাহ্উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর রহমান, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন। 

দিনব্যাপী ক্যাম্পে সামাজিক দূরত্ব বজায় রেখে অসুস্থ্য ও  সুবিধাবঞ্চিত নারী পুরুষের ব্যবস্থাপত্র, বিনামূল্যে ওষুধ, মাস্ক ও খাদ্য সামগ্রী প্রদান করা হয় সেনাবাহিনীর ভ্রাম্যমান এ সময় মাইকে করোনা নিয়ে জনসচেতনতা সৃষ্টির প্রচারণাও চালানো হয়। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেজর জেনারেল বলেন, দরীদ্র মানুষের হাতে ত্রাণ পৌছানোর দায়িত্ব এখনো সেনাবাহিনী নেয়নি। সেনাবাহিনী যখনি মনে করবে তখনি এই কার্যক্রম হাতে নেবে। 

Place your advertisement here
Place your advertisement here