• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পঞ্চগড় কারাগারে বন্দিদের টেলিফোন সুবিধা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড় কারাগারের কয়েদিদের জন্য দিনে ৫ মিনিটের কল সুবিধা দিয়েছে কারা কর্তৃপক্ষ। প্রতিদিন তারা কারাগারের টেলিফোন থেকে ৫ মিনিট কথা বলে পরিবার ও স্বজনদের খোঁজ খবর নিতে পারবেন। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই সুবিধা ভোগ করবে কারাগারের বন্দিরা। 

করোনা মহামারিকে ঘিরে সতর্কতা বৃদ্ধি, কারাগারে দর্শনার্থীর উপস্থিতি কমানো এবং এই পরিস্থিতিতে কয়েদিরা যেন তাদের পরিবারের লোকজনের খোঁজখবর নিতে পারে সেজন্য গতকাল বৃহস্পতিবার থেকে ৫ মিনিটের এই কল সুবিধা চালু হয়।

পঞ্চগড় কারা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, করোনা মহামারিকে ঘিরে সতর্কতা হিসেবে কারাগারের সর্বত্রই জীবানুনাশক স্প্রে করা হয়েছে। বন্দিদের দেখতে আসা স্বজনদের জন্য বাইরেই পানি ও সাবান রাখা হয়েছে। যদিও এই সময়ে কারাগারে যেতে দর্শনার্থীদের নিরুৎসাহিত করা হচ্ছে। তারপরও যারা বন্দিদের সাথে দেখা করতে আসবেন তারা বাইরে হাত মুখ ধুয়ে নিয়ে দেখা করতে পারবেন। কল সুবিধা দেওয়ায় দর্শনার্থীদের সংখ্যা এমনিতেই কমে গেছে বলেও জানান তারা।

পঞ্চগড় কারাগারের জেলার শফিকুল আলম বলেন, পঞ্চগড় কারাগারে এখন ২২২ জন কোয়েদি রয়েছে। করোনা মহামারি বিষয়ে আমরা কারাগারে বিশেষ সতর্কতা অবলম্বন করছি। এই পরিস্থিতিতে বন্দিরা যেন পরিবারের লোকজনের সাথে কথা বলতে পারে সেজন্য প্রতিদিন তাদের ৫ মিনিট করে কল সুবিধা দেওয়া হচ্ছে। বাড়িতে কথা বলার সুযোগ পাওয়ায় বন্দিরা বেশ খুশি। আমাদের কারা মহাপরিদর্শক মহোদয়ের নির্দেশেই এই সেবা পাচ্ছে বন্দিরা।

Place your advertisement here
Place your advertisement here