• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

নেতিবাচক রাজনীতিতে আটকে আছে বিএনপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

সরকারের অভূতপূর্ব সাফল্য আর ইতিবাচক প্রয়াসে ঈর্ষান্বিত হয়ে দিনের আলোতেও ঝাপসা দেখছে বিএনপি। সমালোচনা আর মিথ্যাচারের বৃত্তে দলটি প্রতিনিয়ত আবর্তিত হচ্ছে। প্রেস ব্রিফিং আর নেতিবাচকতার কাদামাটিতেই আটকে আছে তাদের রাজনীতি।

সংশ্লিষ্ট সূত্র মতে, দীর্ঘ একযুগেরও বেশি সময় ক্ষমতার বাইরে থাকায় বিএনপির রাজনীতি ঘুণে ধরেছে। হতাশাগ্রস্ত হয়ে কোন কিছুতেই উপায়ন্ত খুঁজে পাচ্ছে না তারা।

এদিকে জনসম্পৃক্ততা না থাকায় ও দুঃসময়ে জনগণের পাশে না দাঁড়ানোর কারণে জনগণও তাদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। ফলে কার্যকার কোনো উদ্যোগ না নিয়ে শুধু সরকারের সমালোচনা করেই দিন কাটে বিএনপি নেতাদের। 

নাম প্রকাশে অনিচ্ছুক সুশীল সমাজের এক সদস্য বলেন, দেশের করোনাকালে আওয়ামী লীগ নানা জায়গায় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড করে সাহায্য-সহযোগিতা চালাচ্ছে। এসব কর্মকাণ্ডে আওয়ামী লীগ সাধারণ মানুষের প্রশংসা কুঁড়িয়েছে। কিন্তু বিএনপির কোনো ভূমিকাই চোখে পড়েনি।

তিনি বলেন, বিএনপি সরকারের সমালোচনা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে। যা একটি রাজনৈতিক দলের নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ ছাড়া আর কিছু নয়। 

বিএনপির দলীয় সূত্র থেকে জানা গেছে, প্রতিদিন সরকারের সমালোচনা করা বিএনপির একটি রুটিন ওয়ার্ক। প্রতিদিন কোনো না কোনো কিছুতেই সরকারের সমালোচনা করা একটা বাধ্যতামূলক রেওয়াজে পরিণত করেছে দলটি। এখানে কিছু হোক বা না হোক সরকারের সমালোচনা করাটা বাধ্যতামূলক।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনীতি এখন নেতিবাচকতার কাদামাটিতে আটকে আছে।

তিনি বলেন, বিএনপি নামক দলটি সরকারের কোনো ইতিবাচক প্রয়াস দেখতে পায় না। তারা সমালোচনা আর মিথ্যাচারের বৃত্তে আবর্তিত হচ্ছে। দিনের আলোতে দেখতে পায় রাতের অন্ধকার।

Place your advertisement here
Place your advertisement here