• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নুরকে দাবার গুটি হিসেবে ব্যবহার করছে বিএনপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২০  

Find us in facebook

Find us in facebook

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি হয়ে ছাত্রদের প্রতিনিধিত্ব করা বাদ দেন নুরুল হক নুর। শুরু করেন রাজনীতি। এ ক্ষেত্রে তার কোনো অভিভাবক না থাকলেও, বিএনপি-জামায়াত জোটের মদদে পুরোদমে মাঠে নামে নুরের সংগঠন ‘ছাত্র অধিকার পরিষদ’। আর তারা নুরকে দাবার গুটি হিসেবে ব্যবহার করছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।
রাজনৈতিক বিশ্লেষকদের ভাষ্য, দেশের রাজনীতিতে হঠাৎ করে নুরের আগমন ঘটেছে। আর নুর যেভাবে ভুল পথে রাজনীতি করছে, তাতে হঠাৎ করেই সে রাজনীতিতে জনসমর্থন হারিয়ে মুখ থুবড়ে পড়তে পারে। কারণ নুরের ভিত্তি দুর্বল, অভিজ্ঞতা ও জনসমর্থন কম। যেহেতু তার দ্রুত উত্থান হয়েছে সুতরাং তার দ্রুত পতনও ঘটতে পারে। 

তারা বলেন, জাতীয় রাজনীতির চর্চা শুরু করেছেন নুর। তবে অন্যের উপর ভর করে রাজনীতি করতে গেলে হিতে বিপরীতও হয়। বিএনপি-জামায়াত প্রয়োজন শেষ হলে নুরকে ছুড়ে ফেলতে দেরি করবে না। 

বিএনপির এক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, নুরকে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে দাবার গুটি হিসেবে ব্যবহার করা হচ্ছে। জনগণের আস্থা অর্জনে এখন নুরকে তারা সহায়-সম্বল মানছে। নুরই যেন তাদের শেষ আশা।

নুরের প্রতি নির্ভরতার বিষয়ে জানতে চাইলে বিএনপির এক সিনিয়র নেতা পরিচয় গোপন রাখার শর্তে বলেন, নুর এ সময়ের আলোচিত নেতা। জাতীয় অনেক নেতাকেও ছাপিয়ে গেছেন তিনি। এছাড়া অনেক চেষ্টা করেও জনগণকে জাগিয়ে তুলতে পারছি না, তাই নুরকে সমর্থন দিচ্ছি আমরা। নুর যা করবেন বা করছেন, তা কিন্তু বিএনপিরও চাওয়া মাত্র।

অপরদিকে, নুরুল হক নুর সস্তা জনপ্রিয়তা পেতে সাম্প্রদায়িক রাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধের সঙ্গে তার সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। তাই দেশ ও দশের স্বার্থে ভণ্ড নুরকে প্রত্যাখ্যান করা উচিত বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Place your advertisement here
Place your advertisement here