• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে করোনা ভাইরাস প্রতিরোধে অবহিতকরণ সভা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

নীলফামারী হাম-রুবেলা ক্যাম্পেইন ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৫টায় নীলফামারী সিভিল সার্জন কার্যালয় আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার প্রমুখ।  

সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন জানান, “আয় আয় সোনা মনি টিকা নিয়ে যা” এই প্রতিপাদ্যকে নিয়ে ২৯ ফেব্রæয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সি সকল শিশুকে স¤পূর্ণ বিনামূল্যে হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। এছাড়া পূর্বে হামের টিকা বা এমআর টিকা দেয়া থাকলেও অথবা হাম বা রুবেলা রোগে আক্রান্ত  হলেও এই বয়সের সকল শিশুকে এক ডোজ হাম-রুবেলা টিকা দেয়া হবে। 
এ সময় তিনি জেলার বর্তমান অবস্থা, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি, প্রচার প্রচারণাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনি বলেন, পরিস্থিতি মোকাবেলায় জেলা ও উপজেলায় প্রয়োজনীয় কমিটি গঠন করে একাধিক সভা করেছি, কর্মীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও নির্দেশনা দেওয়া হয়েছে। খোলা হয়েছে হট লাইন। নীলফামারী জেনারেল হাসপাতালে ৮ শয্যার আইসোলেশন ইউনিট করা হয়েছে। আরও ৫০ শয্যার আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হচ্ছে। জনসচেতনতায় ৫ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে। আরও করা হবে। চিকিৎসক ও কর্মীদের প্রয়োজনীয় পিপিই মজুদ আছে। এখন দেশের বাইরে থেকে কেউ আসলে তাকে আমরা তার বাড়িতেই ১৪দিন কোয়ারেন্টাইনে রাখছি। লক্ষণ পাওয়া গেলে তাকে হাসপাতালে নিয়ে আইইডিসিআরে জানানো হবে। তাদের টিম এসে নমুনা সংগ্রহ করবেন। 

অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, এ নিয়ে গুজব ছড়ানোর বিষয়ে আমাদের সকলকে সজাগ থাকতে হবে। কোথাও কোন ধরণে গুজবের খবর পেলে সরাসরি প্রশাসনকে জানাবেন। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে হবে। এ নিয়ে আমরা আতংকিত নই, এরই মধ্যে করণীয় যাবতীয় প্রস্তুতি গ্রহন করা হয়েছে। আপনি আমি আমরা সবাই সম্মিলিতভাবে এর মোকাবেলা করবো। 

Place your advertisement here
Place your advertisement here