• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সম্মাননা দেবে সরকার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

আন্তর্জাতিক নারী দিবসে আজ সোমবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জন জয়িতাকে সম্মাননা দেবে সরকার। বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা শ্রেষ্ঠ জয়িতাদের হাতে সম্মাননা পদক তুলে দেবেন। গতকাল সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

এবার বরিশালের হাছিনা বেগম নীলা, বগুড়ার মিফতাহুল জান্নাত, পটুয়াখালীর হেলেন্নছা বেগম, টাঙ্গাইলের রবিজান ও নড়াইলের অঞ্জনা বালা বিশ্বাস শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা পাচ্ছেন। তাদের প্রত্যেককে ১ লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাছিনা বেগম নীলা একজন সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী। শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হলেন মিফতাহুল জান্নাত। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এমএসএস অধ্যনরত এবং একজন দৃষ্টিপ্রতিবন্ধী সফল নারী।

পটুয়াখালীর হেলেন্নছা বেগম তার ছয় ছেলে ও তিন মেয়ের সবাইকে উচ্চশিক্ষায় শিক্ষিত করেছেন। তার বড় ছেলে পুলিশের অতিরিক্ত আইজিপি (এইচআর), মেজ ছেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং পঞ্চম ছেলে মনোবুশো স্কলারশিপ নিয়ে জাপান থেকে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন মুক্তিযোদ্ধা রবিজান। সমাজ উন্নয়নে ভূমিকা রেখেছেন অঞ্জনা বালা বিশ্বাস।

Place your advertisement here
Place your advertisement here