• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নতুন ফিচার নিয়ে আসছে মোজিলার ফায়ার ফক্স

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

ব্যবহারকারীদের নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষার কথা বিবেচনা করে নতুন ভিপিএন ফিচার নিয়ে আসছে মোজিলার ফায়ার ফক্স ব্রাউজার। ফিচারটির নামকরণ হবে ‘মোজিলা ভিপিএন’। এ ফিচার নিজেদের উইন্ডোজ, অ্যান্ড্রোয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে ইন্সটল করা ওয়েব ব্রাউজারে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

এদিকে ভিপিএন ফিচারটি আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা উপভোগ করতে পারবে। দেশগুলো হচ্ছে- মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সিঙ্গাপুর এবং মালেশিয়া।

ওয়েব ব্রাউজারটিতে ভিপিএনের মাধ্যমে অতিরিক্ত নিরাপত্তা ও গোপনীয়তা ব্যবস্থা পাবেন গ্রাহকরা। যা ওয়েব ব্রাউজারটির ইকোগনিটো মোডের প্রাইভেট ব্রাউজিং উইন্ডোতে সীমিত আকারে রয়েছে।

অন্যদিকে নিরাপত্তা ও গোপনীয়তা বিচারে মোজিলা ‘প্রোটোন ভিপিএন’ এবং ‘ফায়ার ফক্স প্রাইভেট নেটওয়ার্কের’ পরীক্ষামূলক ব্যবহার সম্পন্ন করেছে।

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের মোজিলার ওয়েব ব্রাউজার ফায়ার ফক্স নাইটলির নতুন ভার্সনের গ্রাহকরা ‘Ctrl+Shift+P’ দিয়ে ইকোগনিটো মোডের প্রাইভেট ব্রাউজিং উইন্ডো চালু করলেই নিচের দিকে দেখতে পাবেন ‘Need more privacy?’, প্রশ্নের সঙ্গে ‘Try Mozilla VPN’ নামের একটি বাটন এ ক্লিক করতে অনুরোধ করছে।

‘Try Mozilla VPN’ বাটনে ক্লিক করলে ভৌগোলিক অবস্থান বিবেচনায় ফিচারটি ব্যবহার করতে পারবেন কিনা জানাবে মোজিলার ফায়ার ফক্স। ফিচারটি সব দেশের জন্য উন্মুক্ত করতে ওয়েব ব্রাউজারটি সময় নেবে বলে জানিয়েছে।

Place your advertisement here
Place your advertisement here