• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

দিনাজপুরের রেলস্টেশন মাস্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

যাত্রীদের সঙ্গে প্রতারণা ও অনিয়মের দায়ে দিনাজপুরের রেলস্টেশন মাস্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করেছে রেল বিভাগ।

রবিবার (১৫ ডিসেম্বর) বিকেলে রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরিফুল আলম স্বাক্ষরিত গণমাধ্যমের পাঠানো এক প্রেস বিজ্ঞতিতে এই তথ্য জানানো হয়।

বরখাস্তকৃতরা হলেন-দিনাজপুর স্টেশনের স্টেশন মাস্টার শংকর কুমার গাঙ্গুলী (এসএম/ গ্রেড-৩), ভারপ্রাপ্ত বুকিং সহকারী মো: আব্দুল আল মামুন, মো: রেজওয়ান সিদ্দিক (বুকিং সহকারী/ গ্রেড ২) ও মো: আব্দুল কুদ্দুস (বুকিং সহকারী/গ্রেড ২)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সূজনের নির্দেশে বিভিন্ন স্টেশনের টিকিট বিক্রিতে অনিয়মের তদন্ত প্রতিবেদনে দেখা গেছে গত ৩, ৪ এবং ৫ ডিসেম্বর ২০১৯ তারিখে দিনাজপুর স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেনের কোন আসন খালি নাই মর্মে বিজ্ঞপ্তি লাগানো ছিল।

অথচ তদন্ত কর্মকর্তার মাধ্যমে টিকিট বিক্রি কার্যক্রমের খোঁজ নিয়ে জানা যায় ৩ থেকে ৬ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে তিনটি ট্রেনের ২৯০৮টি টিকিট বরাদ্দের বিপরীতে ১৮২১টি টিকিট বিক্রি হয়েছে এবং ১১০৫টি অবিক্রিত রেখে দিয়েছে। অথচ আসন খালি না থাকার বিজ্ঞপ্তি কাউন্টারে লাগানো ছিল।

উক্ত তথ্য প্রমাণে দিনাজপুর স্টেশনের অনুকূলে খালি থাকা সত্ত্বেও আসন খালি নেই প্রদত্ত বিজ্ঞপ্তিটি যাত্রী সাধারণের সঙ্গে প্রতারণা এবং বাংলাদেশ রেলওয়ের বিরুদ্ধে একটি বড় ষড়যন্ত্রমূলক বলে ধারণা করা হচ্ছে। তাই রেলমন্ত্রীর নির্দেশে এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার অপরাধে এই চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here