• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

দিনাজপুরে আল্লাহর দলের ২ সদস্য গ্রেফতার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুর শহরের কসবা এলাকায় অভিযান চালিয়ে একটি ভাড়া বাড়ি থেকে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ একজন সক্রিয় সদস্যসহ বিভাগীয় সংগঠককে (নায়ক) গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিটের সদস্যরা। শনিবার (১৮ জুলাই) রাত পৌনে ৩টায় দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকার জনৈক আব্দুর রহমানের ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন- দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাহপুর মোল্লাপাড়ার মোকছেদ আলীর ছেলে মো. আলী আকাশ (৩৬) ও কসবা এলাকার মৃত কেফাতুল্লাহ মিয়ার ছেলে মো. শাহাবুল ইসলাম ওরফে এলাইস সাজু (৪০)। আটক আকাশ আল্লাহর দলের গাজীপুর ও নরসিংদী জেলার বিভাগীয় নায়ক ও সাজু আল্লাহর দলের সদস্য। অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আখিউল ইসলাম দুই ঘণ্টাব্যাপী এই গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেন। 

শনিবার (১৮ জুলাই) বেলায় ১১টায় দিনাজপুর কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকার জনৈক আব্দুর রহমানের ভাড়া দেয়া বাসা অভিযান চালানো হয়। সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে জিহাদি বই, সাংগঠনিক বই, চাঁদা আদায়ের বইসহ ১৬ প্রকারের বই উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত আকাশের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি নাশকতা মামলা রয়েছে। সেই মামলার পলাতক আসামি সে। ২০০২ সালে আকাশ ও ২০০৩ সালে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদির হাত ধরে তারা এই দলে প্রবেশ করে। বর্তমানে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদি নাশকতা মামলায় ঢাকায় আটক রয়েছে। তারা দলকে আরো শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছিলেন। 

অ্যান্টি টেরোরিজম ইউনিট এর পুলিশ পরিদর্শক মো. ইসরাফিল হোসেন ভুইয়া তাদেরকে দিনাজপুর কোতোয়ালি থানায় সোপর্দ করে ১টি মামলা দায়ের করেছেন।

Place your advertisement here
Place your advertisement here