• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

তেঁতুলিয়ায় ১৪ নভেম্বরের আ.লীগের সম্মেলনকে ঘিরে চলছে উৎসবের আমেজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘ ১১ বছর পর পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামী ১৪ নভেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডে পুরাতন কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, সম্মেলন ঘিরে তেঁতুলিয়া জুড়ে চলছে উৎসবের আমেজ। চলছে একে অপরের রাজনৈতিক চুলচেরা বিশ্লেষণ। পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন সড়ক। চলছে মাইকিং।

উপজেলার কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সাজানো হচ্ছে মঞ্চ। শেষ মূহুর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক (এমপি)। আর উদ্বোধক হিসাবে থাকবেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

এদিকে, কমিটিতে স্থান পেতে তদবিরের পাশাপাশি বেশ কয়েকজন নেতাকর্মীর আবেদন জমা পড়েছে সম্মেলন প্রস্তুতি কমিটির কাছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য চলছে নেতাদের বিশেষ দৌঁড়ঝাপ।

জানা গেছে, বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরদার আফতাব উদ্দিন সভাপতি পদ চাইছেন।

সম্পাদকের পদ চাইছেন সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন। তবে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু সম্পাদক পদের জন্য পুনরায় মনোনয়ন চাইবেন নাকি সভাপতি পদের জন্য প্রার্থী হবেন এ বিষয়ে এখনো তিনি কোন ঘোষণা দেননি।

২০০৮ সালের শেষের দিকে এ উপজেলায় সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলকে সভাপতি ও কাজী মাহামুদুর রহমান ডাবলুকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল জানান,‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ীই নতুন কমিটি গঠন করা হবে। যোগ্য, সৎ ও পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তিই কমিটিতে স্থান পাবেন। অনুপ্রবেশকারী ও হাইব্রিড নামক ব্যক্তিদের কমিটিতে কোন ঠাঁই দেয়া হবে না।’

তেঁতুলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু বলেন, আগামী ১৪ নভেম্বর দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here