• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ডোমারে জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজাকারের সন্তান!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীর ডোমারে আজ শুক্রবার সকাল ৮টায় মহান স্বাধীনতা দিবসে এক রাজাকারের সন্তানের বিরুদ্ধে জাতীয় পতাকা উত্তোলনের অভিযোগ উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন করেছেন মুক্তিযোদ্ধারা।

জানা গেছে, উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলনের জন্য তালিকাভুক্ত স্বাধীনতা বিরোধীর সন্তান উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ এর নাম ঘোষণা করেন। নাম ঘোষণার পরই অনুষ্ঠান বর্জন করেন উপজেলার মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যরা। এর আগে গত মঙ্গলবার স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন পর্ব থেকে উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদের নাম বাতিলের অনুরোধ জানিয়ে ইউএনও'কে স্বারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

ডোমার উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার মো. নুরন নবী জানান, গত বিজয় দিবস আমরা প্রশাসনের অনুষ্ঠান (পতাকা উত্তোলন পর্ব) বর্জন করেছি। কারণ এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পতাকা কোনো রাজাকার সন্তান  উত্তোলন করুক, তা আমরা চাই না। আজকের অনুষ্ঠানেও ওই রাজাকার পুত্র পতাকা উত্তোলন করবেন মাইকে ঘোষণা হলে আমরা ওই পর্বটি বর্জন করেছি।

ডোমার উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ জানান, আমি ৩০ বছর এই রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। দলে আমি পরীক্ষিত মানুষ। ২০১৯ সালে নির্বাচনে এই নুরন নবী আমার বিপরীতে নির্বাচন করেন এবং পরাজিত হন। এ কারণে একটি অপশক্তি আমার বিরুদ্ধে চক্রান্ত করছে।

ডোমার উপজেলা নিবার্হী কর্মকর্তা শাহিনা শবনম জানান, অধিকাংশ মুক্তিযোদ্ধা অনুষ্টান (পতাকা উত্তোলন পর্ব) বর্জন করেছেন। কিছু মুক্তিযোদ্ধা অনুষ্ঠানে ছিলেন। মঙ্গলবার তারা বিষয়টি নিয়ে তারা গত মঙ্গলবার স্মরকলিপি দিয়েছেন। তবে নীতিমালায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউএনও পতাকা উত্তোলনের কথা বলা হয়েছে। আমরা সেই নিয়ম অনুসরন করেছি।

Place your advertisement here
Place your advertisement here