• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে জোর করে জমি দখল: প্রতিবাদে সংবাদ সম্মেলন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার গ্রিন ফিল্ড টি স্টেট ইন্ডাট্রিজ কোম্পানির মালিক ফয়জুর রহমান হিরু ও তার পোষা বাহিনী দিয়ে জমি জবর দখল, হত্যার হুমকী এবং নিরাপত্তার দাবিতে স্মারকলিপি পেশ  ও সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী এলাকার গরিব কৃষকরা। 

বুধবার দুপুরে ১২টায় ইউএনওর মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি দেন ভুক্তভোগীরা। পরে তারা স্থানীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মিলিত হন। 

এতে লিখিত বক্তব্যে বালিয়াডাঙ্গী উপজেলার নিটালডোবা গ্রামের সমির উদ্দিন অভিযোগ করে বলেন, পাড়িয়া ইউনিয়নের সৌলাদোগাছি মৌজার ১নম্বর জেলের ১০৪৯ নং খতিয়ানের ৪০৯ নং দাগের ৩ দশমিক ৪০ একর জমির মধ্যে ১ দশমিক ৩৯ একর জমির ৩টি দলিলে জমি কিনে অনেক বছর ধরে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করছি। আমার কেনা ওই জমি জবর দখল করতে মরিয়া হয়ে উঠেছেন ওই কোম্পানির মালিক। তিনি আমার কৃষি  জমি দখল করতে তার গুন্ডা বাহিনী আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন। এ ছাড়া তার কাছে থাকা পিস্তল প্রদর্শন করে আমাকে হত্যার হুমকী দিয়েছেন। তিনি আরও অভিযোগ করে বলেন, গত ৩ আগস্ট বালিয়াডাঙ্গী থানায় আমার নিরাপত্তার জন্য লিখিত অভিযোগ করি। 

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, নিটাল ডোবা গ্রামের সাদেকুল ইসলাম, ওসমান আলী, মোজাম্মেল হক ও ফরিদুল ইসলাম। তারা অভিযোগ করে বলেন, নাগর নদীর সিকিস্তি জমিতে কৃষি কাজ করে পরিবার পরিজন নিয়ে দিন যাপন করছি। এই জমির উপর কোম্পানির মালিকের চোখ পড়েছে। গরিব কৃষক ওসমান আলীর অভিযোগ ২০-৩০ বছর ধরে নদীর তীরে জেগে উঠা জমিতে ফসল ফলিয়ে খেয়ে বেঁচে আছেন। এই জমিতে আমন চারা রোপণের জন্য হাল চাষ করার সময় ওই কোম্পানির লোকজন আমার হালের বলদ লুট করে নিয়ে যায়। একই অভিযোগ ফরিদসহ অনেকের। সংবাদ সম্মেলন আয়োজন কারীরা তাদের জবরদখলকৃত জমি পুনঃউদ্ধার এবং নিজেদের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর আশু দৃষ্টি ও সাহায্য চেয়েছেন। 

অভিযুক্ত গ্রিন ফিল্ড টি স্টেট ইন্ডাট্রিজ কোম্পানির মালিক ফয়জুর রহমান হিরু এসব অভিযোগ মিথ্যা ভিত্তিহীন দাবি করে বলেন- তাকে হেয় করতেই এ সব প্রচারণা।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী থানার ওসি হাসিবুল হক প্রধান বলেন, জমি সংক্রান্ত বিষয়ের কারণে মামলাটি তদন্ত চলছে। 

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার যবায়দুর রহমান স্মরক লিপি পাওয়ার সত্যতা নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা বলেন। 

Place your advertisement here
Place your advertisement here