• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ঠাকুরগাঁওয়ে অস্ত্রসহ ২ জেএমবি সদস্য গ্রেপ্তার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক, ৩টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (২৫) নামের দুই জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেছে স্থানীয় পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার রাতে জেলার রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রাম থেকে ওই দুই জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা দুজন সহোদর ও এলাকার আজাহার আলীর ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলা পুলিশ রাণীশংকৈল থানার ওসি আব্দুল লতিফ শেখের নেতৃত্বে বুধবার গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের জেএমবির সামরিক বিভাগের পুরাতন সদস্য এমদাদুল ও শহিদুলের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী একই উপজেলার পদমপুর উমরাডাঙ্গী গ্রামের সাদ্দামের (২৮) বসতবাড়ি থেকে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক, ৩টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ সময় সাদ্দাম হোসেন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরো জানান, গ্রেপ্তারকৃতরা জেএমবির সামরিক বিভাগের সক্রিয় সদস্য। তাদের জেএমবির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো। পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাণীসংকৈল থানায় সন্ত্রাসবিরোধী আইনে পৃথক ২টি মামলা করা হয়েছে এবং আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। এ সময় জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। 

Place your advertisement here
Place your advertisement here