• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ট্রাক চালককে ভারতে মারধরের ঘটনায় ৫ ঘন্টা আমদানি-রফতানি বন্ধ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন আন্তর্জাতিক বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি - রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে আমদানি -রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। এতে দুইদিকে অর্ধসহস্রাধিক ট্রাক আটকা পড়েছে। আহত ট্রাক চালক আরিফ হোসেন বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী এলাকার মঈনুদ্দিনের ছেলে।   

বুড়িমারী ইমিগ্রেশন পুলিশ, কাস্টমস, স্থলবন্দর কর্তৃপক্ষ, আমদানি-রফতানি কারক প্রতিষ্ঠান, সিএন্ডএফ এজেন্ট ও ট্রাক চালকদের সূত্রে জানা গেছে, রবিবার (১৬ ফেব্রুয়ারি)  রাতে বাংলাদেশী ট্রাক চালক রফতানি পন্য বোঝাই ট্রাক নিয়ে ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমাধীন চ্যাংড়াবান্ধা স্থলবন্দর যায়। ওপারে পন্য ডেলিভারী করে ওইদন ফেরত আসতে না পেরে সেখানেই থেকে যান। কিন্তু ওইদিন রাতে তাকে ব্যাপক মারধর করে টাকা ও মোবাইল ছিনতাই করা হয়। এই ঘটনা সোমবার সকালে বুড়িমারী স্থলবন্দরে ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাব ট্রালক, আমদানি, রফতানি কারক ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা ঘটনার সুষ্ঠু বিচার ও নিরাপত্তার দাবীতে আমদানি-রফতানি বন্ধ রেখে প্রতিবাদ জানান। এই ঘটনার প্রেক্ষিত আমদানি - রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

বাংলাদেশি রফতানি কারক প্রতিষ্ঠানের সিএন্ডএফ এজেন্ট মেসার্স ট্রেড সিন্ডিকেটের ম্যানেজার লাবু বলেন, 'রবিবার প্রাণ আরএফএলের পণ্য নিয়ে বাংলাদেশি ট্রাক চালক আরিফ হোসেন ভারতের চ্যাংড়াবান্ধায় ডেলিভারি দিয়ে ফেরত আসতে পারেনি। তিনি রাতে ওপারে গাড়ীতে ছিলেন। কিন্তু রাতে তাকে মারধর করে পকেটে থাকা ১৭শ টাকা, মোবাইল ছিনতাই করে পালিয়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকরা আন্দোলন ঘোষণা করে। এতে আমদানি -রফতানি বন্ধ হয়ে যায়। পরে বিষয়টি নিয়ে আমদানি -রফতানি কারক সমিতির সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল ভাই, পুলিশ, বিজিবি ও পরিবহন শ্রমিকদের নিয়ে জিরো পয়েন্টে ভারতীয় বিএসএফ, পরিবহন শ্রমিক, ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস কর্তৃপক্ষের সাথে বৈঠক করে নিরসন করলে বিকাল ৩ টার পর থেকে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হয়েছে।                                            

জানতে চাইলে বুড়িমারী কাস্টমস সহকারী কমিশনার (এসি) সোমেন কান্তি চাকমা আমদানি-রফতানি কার্যক্রম ৫ ঘন্টা বন্ধ থাকার কথা স্বীকার করে বলেন, 'যেহেতু বিষয়টি আইনশৃঙ্খলা বিষয়ক সেহেতু এই বিষয়ে বিজিবি-বিএসএফের মাধ্যমে পুলিশ, পরিবহন শ্রমিক সংগঠন ও ব্যবসায়ীবৃন্দ জিরোপয়েন্টে বৈঠক করে তা নিরসনের চেষ্টা করছে। আশা করছি তা সমাধান হয়ে যাবে।'

বুড়িমারী ইমিগ্রেশন পুলিশ ইনচার্জ (এসআই) খন্দকার মাহমুদ বলেন, 'বৈঠকে ভারতীয় পক্ষ আরিফ হোসেনকে মারধর করার ঘটনায় দুঃখপ্রকাশ করে ক্ষমা চান। এই ঘটনায় চ্যাংড়াবান্ধা পরিবহন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে অপরাধীদের মামলা করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও চালকের খোয়া যাওয়া টাকা ও মোবাইল ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। বিষয়টি মেনে নিয়ে নিরসন এবং আমদানি-রফতানি কার্যক্রম চালুর ঘোষণা দেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী আমদানি-রফতানি কারক সমিতির সভাপতি রুহুল আমিন বাবুল। বিকাল ৩টার পর থেকে আমদানি -রফতানি কার্যক্রম স্বাভাবিক হয়েছে।        

Place your advertisement here
Place your advertisement here