• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে মহা নামযজ্ঞ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীর জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে সনাতন ধর্মাবলম্বীদের অষ্ট প্রহরব্যাপী মহা নামযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার রাতে উপজেলার কৈমারী ইউনিয়নের ছাতু পাড়া গ্রামে এই সনাতনী ধর্মাবলম্বীদের অষ্ট প্রহর ব্যাপি মহা নাম যজ্ঞ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী নারী ও পুরুষ ভক্তরা অংশগ্রহণ করেন।

নুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, আমাদের ফাউন্ডেশন অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্টায় নিরলসভাবে কাজ করে চলেছে। সৃষ্টিকর্তাকে স্বরন করার মাধ্যমে আমরা শান্তি প্রতিষ্টার পথে এগিয়ে যেতে চাই। আমরা আমাদের সংবিধানে বিশ্বাসী এবং এই সংবিধান আমাদেরকে নিজ, নিজ ধর্ম পালনের অধিকার দিয়েছে। তাই জলঢাকায় যাতে সাম্প্রদায়িক শক্তি ছোবল মারতে না পারে সেজন্য আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে হবে। আমাদের ফাউন্ডেশন সর্বদা এ উপজেলার সনাতনী ধর্মাবলম্বীদের পাশে রয়েছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এনামুল হক বলেন, জলঢাকাতে সাম্প্রদায়িক সম্প্রীতি যেন বজায় থাকে সেই লক্ষ্যে আমাদের সনাতন সম্প্রীতি সংঘ ইউনিট জলঢাকার ১২ টি ইউনিয়নে একাগ্রতার সাথে কাজ করে চলেছে। আমরা সামপ্রদায়িকতা মুক্ত জলঢাকা চাই। যদি কেউ জলঢাকাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করেন আমাদের ফাউন্ডেশন তাদের বিরুদ্ধে কঠোর সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলবে।
ফাউন্ডেশনের সনাতন সম্প্রীতি সংঘ ইউনিটের সভাপতি বাবু রনজিৎ কুমার রায় তার বক্তব্যে বলেন, আমদের সংঘ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দাড়িয়ে ইতিমধ্যে জলঢাকাতে বহু পদক্ষেপ নিয়েছে, ভবিষ্যতে ও আমাদের ইউনিটের এলাকা ভিত্তিক সকল কমিটি যে কোন সাম্প্রদায়িক আঘাতের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে।

ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের সনাতন সম্প্রীতি সংঘ কৈমারী ৭ নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক বাবু পরেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে এই নামযজ্ঞ অনুষ্ঠানে স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here